September 16, 2024
খেলা

অষ্ট্রেলিয়াকে হারিয়ে জয় দিয়ে বিশ্বকাপ শুরু ভারতের

অস্ট্রেলিয়ার ইনিংসে ধস নামিয়ে অর্ধেক কাজটা আগেই সেরে রেখেছিল ভারতীয় বোলাররা। তবে রান তাড়ায় নেমে টপ অর্ডারের তিন ব্যাটারের শূন্যতেই বিদায়ে হারের শঙ্কায় পড়ে গিয়েছিল তারা। কিন্তু মিডল অর্ডারে বিরাট কোহলি ও লোকেশ রাহুলের অনবদ্য ব্যাটিংয়ে সব শঙ্কা উড়িয়ে জয় দিয়ে ঘরের মাঠে বিশ্বকাপ মিশন শুরু করল রোহিত শর্মার দল।
রোববার (৮ অক্টোবর) প্রথম ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে রবীন্দ্র জাদেজা ও কুলদ্বীপ যাদবের ঘূর্ণিতে ৪৯.৩ ওভারে মাত্র ১৯৯ রানে অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া। স্টিভেন স্মিথ দলের হয়ে সর্বোচ্চ ৪৬ রান করেন। এছাড়া ওপেনার ডেভিড ওয়ার্নার ৪১ ও মিচেল স্টার্ক ২৮ রান করেন।
জবাবে ২০০ রানের লক্ষ্যে তাড়া করতে নেমে ২ রানে ৩ উইকেট নেই। মিচেল স্টার্ক আর জশ হ্যাজেলউডের পেসে যেন বিপদের অথৈ সাগরে ডুবতে বসেছিল ভারত। তবে বিরাট কোহলির ৮৫ ও লোকেশ রাহুলের অপরাজিত ৯৭ রানে ভর করে ৫২ বল হাতে রেখেই ৬ উইকেটের রুদ্ধশ্বাস জয় তুলে নিয়েছে রাহুল দ্রাবিড়ের শিষ্যরা। অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারিয়ে বিশ্বকাপ শুরু কররো স্বাগতিকরা।

কোহলি ও রাহুল জুটি বেঁধে শুরুর অশনি সংকেত দূর করে দেন। দুজনেই করেন হাফ সেঞ্চুরি। ৭৫ বলে কোহলি ফিফটি করেন, পঞ্চাশ করতে ৭২ বল খেলেছেন রাহুল। তাদের জুটিতে জয়ের ইঙ্গিত পাচ্ছিল স্বাগতিকরা। কিন্তু কোহলিকে থামতে হয়। ৮৫ রানে আউট হন তিনি। রাহুল ৪২তম ওভারে ম্যাচ জয়ী শট খেলেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments