September 19, 2024
খেলা

ভারতের বিপক্ষে পাওয়ার প্লেতেই রেকর্ডবুকে নিউজিল্যান্ড

বিশ্বকাপের এবারের আসরে যে রানবন্যা হবে তার আভাস আগেই পাওয়া যাচ্ছিল প্রস্তুতি ম্যাচগুলোতে। ইতোমধ্যে দক্ষিণ আফ্রিকা তাদের খেলা দুটি ম্যাচে ৪২৮ এবং ৩৯৯ রান সংগ্রহ করেছে। এ ছাড়া বেশির ভাগ ম্যাচই হয়েছে তিন শ পেরোনো। শুধুমাত্র চেন্নাই ও গুজরাটের দুটি উইকেটে দেখা যায়নি বড় রানের ইনিংস।
এমন রানবন্যার ভেতরও কিছু ম্যাচ ছিল লো স্কোরিং। পাওয়ার প্লে থেকেই সেসব ম্যাচে রান তুলতে বেশ বেগ পেতে হয়েছিল ব্যাটারদের। তেমনই এক নজির গড়েছে নিউজিল্যান্ড।ধর্মশালার বোলিংবান্ধব উইকেটে পাওয়ার প্লেতে তারা রান তুলেছে ৩৪। আর তাতেই তারা ঢুকে গেছে রেকর্ডবুকে।
চলতি বিশ্বকাপে পাওয়ার প্লেতে সর্বনিম্ন রানের চতুর্থ রেকর্ড এটি।
এর আগে ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়া নিজেদের প্রথম ম্যাচে পাওয়ার প্লের প্রথম ১০ ওভারে সংগ্রহ করেছিল ২৭ রান। আর এটিই এই বিশ্বকাপে পাওয়ার প্লেতে করা সর্বনিম্ন রান।
বাকি দুই রেকর্ডধারীরা হলো আফগানিস্তান ও নেদারল্যান্ডস। চেন্নাইতে আফগানিস্তান নিজেদের প্রথম দশ ওভারে তুলেছিল ২৮ রান। আর ডাচরা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের পাওয়াপ্লেতে করেছিল মাত্র ৩২ রান।
বিশ্বকাপের ইতিহাসে পাওয়ার প্লেতে সবচেয়ে কম রান করার রেকর্ড ৮ বছর ধরে নিজেদের দখলে রেখেছে পাকিস্তান। ২০১৫ বিশ্বকাপে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ১০ ওভারে ১৪ রান তুলেছিল পাকিস্তান। বিশ্বকাপের ইতিহাসে এটিই পাওয়ার প্লেতে সর্বনিম্ন স্কোর।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments