February 02, 2023
সারাদেশ

ভিক্ষুকের ছেলেকে দু'টি বাঁশের মূল্য দিতে হল ষোল হাজার টাকা জরিমানা

কিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিধিঃ ভিক্ষুকের ছেলেকে দু,টি বাঁশের মূল্য দিতে হল ষোল হাজার টাকা জরিমানা ঘটনাটি ঘটেছে নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলার ৫নং চাঁদখানা ইউপির ৬ নং ওয়ার্ডের ভিক্ষুক আবু সায়েমের ছেলে ওমর মিয়ার মা কে (১৬) ভুল করে একই ওয়ার্ডের মৃত আলীমুদ্দিনের ছেলে সাত্তার আলীর বাঁশ কাঁটার অপরাধে ৪,৫ ও ৬ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান কমলা বেগমের স্বামী মাহাবুল ইসলাম ভিক্ষুকের ছেলে ওমরকে গুনতে হলো ষোল হাজার টাকার জরিমানা, তাদে মদত দিয়েছে ঐ গ্রামের সাবেক মেম্বার রশিদুল ইসলাম, আব্দুস সাত্তার ও নাসের উদ্দিন ।

তারা সকলে ভয় দেখিয়ে আবু সায়েমের স্ত্রী পারভীনের কাছে থেকে ষোল হাজার টাকা জরিমানা করে আদায় করে। না হলে তার ছেলেকে জেলে পাঠিয়ে দিবে বলে হুমকি দেয় গত ১৪ এপ্রিল।

উপায় অন্তর না পেয়ে পারভীন তার পালিত গরুর বাছুর চাঁদখানা মাঝাপাড়া গ্রামের গরুর ব্যবসায়ী বিটুলের কাছে বিক্রি করে গত সোমবার সকালে কুতুব সরকার নামে কিশোরগঞ্জ সাব-রেজিষ্টার অফিসের সরকার তারকাছে জমাকরেন নুরন্নবী নামে পারভীনের ভাতিজা তার কাছে জমাদিয়েছে নাসেরর কথায়।

ঐ ভিক্ষুক গত ১৬/১৭ অর্থ বছরে "যার জমি আছে ঘর নাই তার জমিতে ঘর নির্মাণ " প্রকল্প থেকে একটি ঘর পায়"। আবু সায়েম এখনো বাইরের শহরে ভিক্ষা করে সংসার চালায়। সে এ বিষয়ে এ কখনো কোন কিছু জানে না।

এ বিষয়ে চাঁদখানা ইউপির বিট পুলিশিংয়ের দায়িত্বে থাকা এ এস আই রুবেলের সাথে কথা হলে তিনি বলেন জরিমানা করার একতিয়ার কার নেই।

উপজেলা নির্বাহী অফিসার নূর-ই-আলম সিদ্দিকী বলেন, বিষয়টি আমি ইউপি চেয়ারম্যানকে বলেছি তাদের জরিমানা করার কোন অধিকার নাই। টাকা ফিরত না দিলে ব্যবস্থা গ্রহণ করব।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments