September 19, 2024
জাতীয়

বিএনপির সমাবেশ থেকে গণমাধ্যমকর্মীদের ওপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ

গতকাল শনিবার (২৮ অক্টোবর) শনিবার বিএনপির মহাসমাবেশ চলাকালে দায়িত্বপালনরত ৩০ জন গণমাধ্যমকর্মীর উপর বর্বরোচিতভাবে হামলা, মারধর ও গণমাধ্যমের যানবাহন ভাঙচুরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ সম্পাদক ফোরাম নেতৃবৃন্দ।
আজ (রোববার) আহ্বায়ক রফিকুল ইসলাম রতন ও সদস্য সচিব ফারুক তালুকদার এক বিবৃতিতে বলেন, সাংবাদিকরা তাদের পেশাগত দায়িত্ব পালনের সময় অতীতে মতো আবারও বিএনপির দুষ্কৃতকারীরা নগরীর বিভিন্ন স্থানে যে নির্মমভাবে হামলা করেছে, তা নজিরবিহীন।
নেতৃবৃন্দ মনে করেন, দায়িত্বপালনরত সাংবাদিকরা বিএনপি-জামায়াত ও তাদের দোসরদের রাজনৈতিক কর্মসূচির নামে সহিংসতা, অগ্নিসন্ত্রাস ও বিভিন্ন সরকারি স্থাপনার উপর হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের সচিত্র খবর প্রকাশের আক্রোশ থেকেই পরিকল্পিতভাবে এই হামলা করা হয়েছে। যা স্বাধীন সাংবাদিকতার পরিপন্থী এবং সাংবাকিদদের নিরাপত্তার উপর নির্লজ্জ আক্রমণ। আমরা অনতিবিলম্বে সুষ্ঠু তদন্তের মাধ্যমে হামলাকারীদের চিহ্নিত করে দ্রুত বিচারের আওতায় আনার সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছিএবং আগামীতে রাজনৈতিক কর্মসূচির সময় যে রাজনৈতিক দলের নেতাকর্মীরা কর্মরত সাংবাদিকদের উপর হামলা এবং গণমাধ্যমের যানবাহন ভাঙচুর করবে, সেই দলের বিরুদ্ধে সাংবাদিক সমাজ কঠোর অবস্থান নিতে বাধ্য হবে।
ইতিপূর্বে বিএনপি ‘সময় টিভি’ এবং ‘একাত্তর টিভি’কে বর্জন করার যে ন্যক্কারজনক সিদ্ধান্ত নিয়েছে, তারও তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে সম্পাদক ফোরাম। কারণ এটি একটি রাজনৈতিক দলের গণমাধ্যমের প্রতি অসষ্ণিুতার বহিঃপ্রকাশ, যা নিন্দনীয়।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments