February 25, 2024
খেলা

নিউজিল্যান্ডকে ৩৯৮ রানের টার্গেট দিয়েছে ভারত

বিশ্বকাপের ফাইনালে উঠার লড়াইয়ে প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডকে ৩৯৮ রানের টার্গেট দিয়েছে স্বাগতিক ভারত। বুধবার (১৫ নভেম্বর) মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নামে ভারত। বিরাট কোহলি ও শ্রেয়াস আইয়ারের সেঞ্চুরিতে রানের পাহাড় গড়েছে ভারত। ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৩৯৭ রান সংগ্রহ করেছে ভারত।  
টস জিতে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড বোলারদের ওপর চড়াও হন অধিনায়ক রোহিত শর্মা ও শুভমান গিল। আগ্রাসী ব্যাটিংয়ে ৭১ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। তবে দলীয় ৭১ রানে ২৯ বলে ৪৭ রান করে আউট হন অধিনায়ক রোহিত।
এরপর ক্রিজে আসে বিরাট কোহলি। কোহলিকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন গিল। আগ্রাসী ব্যাটিংয়ে ৪১ বলে ফিফটি পূরণ করেন গিল। আর তাকে যোগ্য সঙ্গ দেন কোহলি।
তবে গিলের আক্রমণাত্মক ব্যাটিংয়ে বাধা হয়ে দাঁড়ায় চোট। পায়ের পেশিতে টান লাগায় ২৩তম ওভারের খেলা চলাকালে মাঠ ছাড়েন তিনি। তার চোট কতটা গুরুত্বর সে সম্পকে বিস্তারিত কিছু এখনো জানা যায়নি। ৬৫ বলে ৭৯ রান করে রিটার্ডহার্ট হন গিল
এরপর ক্রিজে আসেন শ্রেয়াস আইয়ার। তাকে নিয়ে ব্যাটিংয়ে তাণ্ডব চালাতে থাকেন কোহলি। আগ্রাসী ব্যাটিংয়ে ১০৬ বলে সেঞ্চুরি পূরণ করেন কোহলি। এই সেঞ্চুরিতে স্বদেশী শচীন টেন্ডুলকারকে ছাড়িয়ে গেছেন এই ব্যাটিং জিনিয়াস। এটি ক্যারিয়ারের ৫০তম সেঞ্চুরি তার। শচীনের ৪৯ সেঞ্চুরিকে ছাড়িয়ে ওয়ানডে ক্রিকেটে এখন সর্বোচ্চ সেঞ্চুরির মালিক এখন কোহলি।    
তবে দলীয় ৩২৭ রানে ১১৩ বলে ১১৭ রান করে আউট হন তিনি। এরপর ক্রিজে আসে লোকেশ রাহুল। এদিকে আগ্রাসী ব্যাটিংয়ে ৬৭ বলে সেঞ্চুরি পূরণ করেন আইয়ার। শেষদিকে দ্রুত দুই উইকেট হারায় ভারত। তখন আবারও ক্রিজে আসেন গিল।
শেষ পর্যন্ত ৫০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ৩৯৭ রান সংগ্রহ করে ভারত। আইয়ার ৭০ বলে ১০৫ রান করে আউট হন। আর গিল ৬৬ বলে ৮০ রানে অপরাজিত থাকেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments