February 29, 2024
খেলা

ব্রাজিলকে ১-০ গোলে হারালো মেসির আর্জেন্টিনা

চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল-আর্জেন্টিনার চরম উত্তেজনাকর লড়াই। খেলা শুরুর আগেই গ্যালারিতে দুইদলের সমর্থকদের হাতিহাতির কারণে খেলা যথাসময়ে শুরু হয়নি। যে কারণে, ম্যাচটি মাঠে গড়াবে কিনা, সেটি নিয়ে শঙ্কা তৈরি হয়েছিল।
কিন্তু না, শেষ পর্যন্ত ভক্তসমর্থকদের প্রত্যাশা পূরণে মাঠে নেমেছে বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা ও পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল।
বিশ্বকাপের বাছাইপর্বে খেলতে নেমে ব্রাজিলকে ১-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। দক্ষিণ আমেরিকা কোয়ালিফায়ারে এটি ব্রাজিলের টানা তৃতীয় হার। অপরদিকে ১ ম্যাচে হারের আবার জয়ে ফিরেছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা।
ঘরের মাঠে মেসির আর্জেন্টিনা বিপক্ষে মাঠে নামে ব্রাজিল। শুরু থেকেই মাঠে দেখা দেখা যায় উত্তেজনা। আক্রমনাত্মক খেলা শুরু করে দুই দল। প্রথমার্ধে হাড্ডিহাড্ডি লড়াইয়ের পরও লক্ষ্যভেদ করতে পারেনি কোনো দল। তবে বেশকিছু সুযোগ তৈরি করেও ব্যর্থ হয় স্বাগতিকরা।
ম্যাচের ৩৯তম মিনিটে দারুন সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি ব্রাজিলের ডিফেন্ডার মারকুইনিস। রাফিনহার ক্রস থেতে তার করা দুর্দান্ত হেডটি গোলপোস্টের বাঁপাশ দিয়ে চলে যায়।
এর ৫মিনিট পর আবারও গোলের সুযোগ পায় সেলেসাওরা। এবার গোল মিস করেন গাব্রিয়েল মার্টিনেলি। গোলপোস্টের বাঁপাশ ফাঁকা পেয়েও তিনি শটটি করেন আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজনের হাতে।
প্রথমার্ধের শেষ দিকে দুইপক্ষের খেলোয়াড়রা আক্রমনাত্মক হয়ে উঠে। অতিরিক্ত ৫ মিনিটের মধ্যে ৪টি ফাইল করে দুইদল। অবশেষে গোলশূন্য থেকেই বিরতিতে যায় ব্রাজিল-আর্জেন্টিনা।
দ্বিতীয়ার্ধে খেলতে নেমেও বেশকিছু ফাউল দেখা যায়। কঠিন লড়াইয়ের মধ্যে অবশেষে জয়সূচক একমাত্র গোলের দেখা পায় আর্জেন্টিনা। ম্যাচের ৬৩তম মিনিটে জিওভানি লো সেলসোর করা কর্নার শট থেকে দুর্দান্ত হেডে ব্রাজিলের জালে বল জড়িয়ে দেন আল বিসেলেস্তা ডিফেন্ডার নিকোলাস ওটামেন্ডি। এতেই ব্রাজিলের হতাশ করে আল বিসেলিস্তারা।
ম্যাচের ৭৫তম মিনিটে পাল্টা আক্রমণ করে দলকে সমতায় ফেরাতে ব্যর্থ হয় ব্রাজিলের মিডফিল্ডার ব্রুনো গুমারায়েস। এর ছয় মিনিট পর গোল মিসের মহড়ায় হতাশার মধ্যে বড় দুঃসংবাদ পায় ব্রাজিল। উগ্র আচরণের কারণে লালকার্ড দেখেন বদলি খেলোয়াড় জুয়েলিন্টন। ম্যাচের বাকি ১৬ মিনিট ১০ দলের দল নিয়ে খেলতে হয়েছে ফার্নান্দো দিনিজের শিষ্যদের।
ইনজুরি সময়েও আক্রমণের পর আক্রমণ করে শেষ পর্যন্ত ব্যর্থই হয় ব্রাজিল। অবশেষে ঘরের মাঠে ১-০ গোলে হারতে হযেছে সেলেসাওদের। ইনজুরির কারণে খেলতে পারেননি ব্রাজিলের তারকা ফুটবলার নেইমার জুনিয়র। শেষ মুহূর্তে দলকে গিয়েছিলেন উইঙ্গার ভিনিসিয়ুস জুনিয়রও।
বিশ্বকাপ বাছাইপর্বের দক্ষিণ আমেরিকা কোয়ালিফায়ারে (কনমেবল) ৬ ম্যাচ খেলে ৫ জয় আর ১ হারে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে আর্জেন্টিনা। অপরদিকে সমান ম্যাচ খেলে ২ জয়, ৩ হার আর ১ ড্রতে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠ স্থানে রয়েছে ব্রাজিল।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments