February 25, 2024
রাজনীতি

দিনাজপুর ৫ আসনে জনবিছিন্ন প্রার্থীকে মনোনয়ন দেয়ায় তৃনমুল পর্যায়ে জাতীয় পার্টির নেতা কর্মীদের মাঝে অসন্তোষ॥

ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধিঃ
আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির চেয়ারম্যান কর্তৃক দিনাজপুর -৫(পার্বতীপুর-ফুলবাড়ী) আসনে জাতীয় পার্টি’র প্রার্থী হিসেবে এ্যাডেভোকেট নুরুল ইসলামের নাম ঘোষণা করায় এই নির্বাচনী আসনের নেতাকর্মী ও শুভাকাঙ্খীদের মাঝে ক্ষোভ ও অসন্তোষের সৃষ্টি হয়েছে।
ফুলবাড়ী ও পার্বতীপুর উপজেলা জাতীয় পার্টি’র তৃনমুল পর্যায়ের নেতা কর্মীদের মাঝে ক্ষোভ ও নানা সমালোচনার সৃষ্টি হয়েছে। বিশেষ করে পার্বতীপুরে সাধারণ মানুষ ও ভোটারদের মাঝে উদ্যোগ দেখা যাচ্ছে। যাকে মনোনয়ন দেয়া হয়েছে তিনি জনবিছিন্ন মানুষ তাকে দুই উপজেলার কেউ চিনেন না,তার কোন সংগঠন নেই বলে অভিযোগ উঠেছে।

কেন্দ্রীয় সদস্য ও জেলা জাপার সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মোঃ সোলায়মান সামি সাংবাদিককে জানান, আমি সোলায়মান সামি ১৯৯৫ইং সালে ফুলবাড়ী সরকারি কলেজে পল্লীবন্ধু এরশাদ মুক্তি আন্দোলন করেছি এবং ২০০৮ ইং সাল থেকে এখন পর্যন বড়পুকুরিয়া কয়লা খনিতে এলাকাবসীদের দাবীদাওয়া নিয়ে আন্দোলন করে যাচিছ।

কেন্দ্রীয় কমিটি কর্তৃক যাকে মনোনয়ন দেয়া হয়েছে তিনি পার্বতীপুর-ফুলবাড়ী উপজেলা কমিটিতে কোথাও নেই। এমনকি এই দুই উপজেলার রাজনৈতিক কোন কর্মসূচিতেও তাকে দেখা যায়নি। ফলে নেতা কর্মীরা কেউ তাকে চেনেন না। এছাড়াও তার বসবাস দিনাজপুর জেলা শহরে। এমন জনবিছিন্ন প্রার্থী র মনোনয়ন বাতিল করে ত্যাগী সাবেক ছাত্র নেতা কেন্দ্রীয় কমিটির সদস্য সোলায়মান সামি কে মনোনয়ন দেয়ার জোর দাবী জানিয়েছেন পার্বতীপুর-ফুলবাড়ীবাসী।

দুই উপজেলা ও পৌর কমিটিসহ জাতীয় ছাত্র সমাজের নেতৃবৃন্দদের মনে নানা সমালোচনার সৃষ্টি হয়েছে। এছাড়া দলীয় নেতা কর্মীরা জানান, সোলায়মান সামি গত ২৫ বছর যাবত জাতীয় পার্টির নেতৃত্ব দিচ্ছেন। করোনাকালীন সময়ে সাধারন মানুষদেরকে ব্যক্তিগত তহবিল থেকে ত্রান সামগ্রী বিতরন করে দলীয় ভাবমূর্তি উজ্জল করেছেন। এছাড়াও দলীয় কর্মকান্ড পরিচালনাসহ নেতা কর্মীদের সাহায্য সহায়তা করে আসছেন তিনি। এমন একজন ত্যাগী নেতাকে বাদ দিয়ে অচেনা আজানা ব্যক্তিকে মনোনয়ন দেয়া হলে স্থানীয় সকল নেতা কর্মীরা নির্বাচনে নিশ্চুপ ভূমিকা পালন করতে পারে বলে গুঞ্জন উঠেছে।


Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments