February 29, 2024
জাতীয়

এদেশের বঞ্চিত মানুষকে স্বাধীনতার সুফল পৌঁছে দেয়াই প্রধানমন্ত্রী শেখ হাসিনার মূল দর্শন- স্পীকার

ঢাকাঃ বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আরাধ্য স্বপ্ন সোনার বাংলা নির্মাণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাধারণ মানুষের জন্য নিবেদিতপ্রাণ হয়ে কাজ করছেন। তিনি বলেন, এদেশের বঞ্চিত মানুষকে স্বাধীনতার সুফল পৌঁছে দেয়াই প্রধানমন্ত্রী শেখ হাসিনার মূল দর্শন।
তিনি আজ রাজধানীস্থ লা মেরিডিয়ান হোটেলে অস্ট্রেলিয়া প্রবাসী লেখক ড. আবুল হাসনাত মিল্টন কর্তৃক রচিত 'শেখ হাসিনা দ্য মেকিং অব অ্যান এক্সট্রা অরডিনারী সাউথ এশিয়ান লিডার' গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করে এসব কথা বলেন।
স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, গ্রন্থটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কর্ম, সংগ্রাম, সফলতা ও জীবনের কঠিনতম সময়ের মর্মগাঁথা। এমডিজি থেকে এসডিজির প্রতিটি পর্যায়ে তিনি সম্মোহনী নেতৃত্ব দিয়েছেন। তিনি তাঁর সংগ্রাম এর মধ্য দিয়ে বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশে রূপান্তর করে নিজেকে বিশ্ব নেতাদের কাতারে শামিল করেছেন।
তিনি বলেন, গ্রন্থটি ইংরেজিতে রচিত হওয়ায় ইংরেজিসহ পৃথিবীর অন্যান্য ভাষাভাষী জাতিগোষ্ঠীর কাছে সহজে পৌঁছান সম্ভব হবে। প্রজন্ম থেকে প্রজন্মান্তরে গ্রন্থটি বাংলাদেশের ইতিহাসের এক অসাধারণ নেতৃত্বের সাক্ষ্য প্রদান করবে।
স্পীকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার টুঙ্গিপাড়ার প্রতি মমত্ববোধ তাঁর শেকড় ও মাটির প্রতি বন্ধনের বহিঃপ্রকাশ। পঁচাত্তর পরবর্তী এক ভয়াবহ নি:সঙ্গতার মধ্যে তিনি দৃঢ় মনোবল ধারন করে বেদনাবিধুর পথ একাই অতিক্রম করেছেন।
লেখক ড. আবুল হাসনাত মিল্টন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার শৈশব, কৈশোর ও বর্তমান সময়ের পাশাপাশি সমকালীন রাজনীতি এবং সর্বোপরি মা ও মানুষ হিসেবে তাঁর জীবন কর্ম গ্রন্থটিতে স্থান পেয়েছে।
এ অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রণালয়ের মন্ত্রী ড. দীপু মনি, সংসদ সদস্য সাজ্জাদুল হাসান, মোহাম্মদ আলী আরাফাত, বাংলাদেশ ব্যাংকের গভর্নর, বাংলাদেশ সেনাবাহিনীর লেফটেন্যান্ট জেনারেল, পদ্মা ব্যাংকের চেয়ারম্যান, গণমাধ্যমকর্মীগণ, আমন্ত্রিত অতিথিবৃন্দ, জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments