February 29, 2024
নারী/ জয়া

পীরগঞ্জে বেগম রোকেয়া দিবস পালিত

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধিঃ "নারীর জন্য বিনিয়োগ, সহিংসতা প্রতিরোধ" এই প্রতিপাদ্যকে সামনে রেখে রংপুরের পীরগঞ্জ উপজেলায় আজ নানা আয়োজনে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ এবং বেগম রোকেয়া দিবস-২০২৩ পালন করা হয়েছে।
দিবসটি উপলক্ষে শনিবার বেলা ১১ টায় উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে ‘জয়িতা অন্মেষণে বাংলাদেশ’ শীর্ষক কার্যক্রমের আওতায় আলোচনা সভা ও জয়িতাদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়।
 উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহনাজ ফারহানা আফরোজের স্বাগত বক্তব্যর মধ্য দিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হাসানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগ সভাপতি অধ্যাপক নুরুল আমিন রাজা, উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক ও পৌর মেয়র এ এস এম তাজিমুল ইসলাম শামীম, উপজেলা মহিলা আওয়ামীলীগ নেত্রী মাহমুদা বেগম, পৌর কাউন্সিলর আরমান আরী তালুকদার, নারী নেত্রী আঞ্জুয়ারা বেগম, নারী উদ্যেক্তা সেতারা বেগম।
বক্তারা বলেন, বেগম রোকেয়া আমাদের মাঝে একজন কালজয়ী নারী হয়ে আছেন। তিনি বহু বই লিখে গেছেন। যা নারীদের এখোনো পথ দেখায়। নারীর ক্ষমতায়ন, উন্নয়ন ও অধিকার আদায়ের ক্ষেত্রে বেগম রোকেয়া একটি মডেল। তাই আমাদের নারী সমাজকে মহিয়শী নারী বেগম রোকেয়ার আদর্শকে ধারণ করতে হবে। সকল বাঁধা বিপত্তি পেড়িয়ে নারীদের আরো বেশি আত্বপ্রত্যয়ী হয়ে নির্দিষ্ট লক্ষ্যে এগিয়ে যাওয়ার আহবান জানান তিনি।
পরে সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখা নারী, সফল জননী, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী ও সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন এমন নারী এমন চার ক্যাটাগরিতে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ চারজন জয়িতাকে সংবর্ধনা প্রদান করা হয়।
এর আগে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ (২৫ নভেম্বর-১০ ডিসেম্বর) উদযাপন উপলক্ষে র‌্যালির আয়োজন করা হয়।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments