February 02, 2023
সারাদেশ

এবার ঠাকুরগাঁও জেলায় তৃতীয় পর্যায়ে দিত্বীয় সর্বোচ্চ ঘরের উদ্ভোধন করবেন মাননীয় প্রধাণমন্ত্রী শেখ হাসিনা

জসিম উদ্দিন ইতি, ঠাকুরগাঁও: গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের তৃতীয় পর্যায়ে উদ্ভোধন উপলক্ষে ঠাকুরগাঁওয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আজ রোববার সকালে জেলা প্রশাসক কার্যালয়ের হলরুমে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
এসময় জেলা প্রশাসনের পক্ষ থেকে বলা হয়, আগামী ২৬ এপ্রিল মাননীয় প্রধাণমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে একযোগে গৃহ প্রদান কার্যক্রমের উদ্ভোধন করবেন।
তারই অংশ হিসেবে এবার সারাদেশের মধ্যে এ জেলায় তৃতীয় পর্যায়ে দিত্বীয় সর্বোচ্চ ঘরের উদ্ভোধন করা হবে। যার ঘর বরাদ্দের সংখ্যা ২৬১২টি। আর উদ্ভোধন যোগ্য ঘরের সংখ্যা ১৪৬৬টি। যার প্রতিটি ঘরের মুল্য ধরা হয় ২ লাখ ৫৯ হাজার ৫শ টাকা।
সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক মাহবুবুর রহমান, অতিরিক্ত জেলা মেজিষ্ট্রেট রামকৃষ্ণ বর্মণ,অতিরিক্ত জেলা রাজস্ব কামরুন নাহার, সদর উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মোঃ সামসুজ্জামান ও প্রশাসনের উর্ধতণ কর্মকর্তাগনসহ ঠাকুরগাঁও রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক জেলার গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে প্রশাসনের কর্মকর্তাগণ আরো বলেন, তৃতীয় পর্যায়ে ঘর নির্মানে ২২২.৭০ একর জমি উদ্ধার করা হয়েছে। আর সেই জমিগুলোতে মাননীয় প্রধাণমন্ত্রীর বরাদ্দকৃত আশ্রায়ণ প্রকল্পের ঘর তৈরি করা হয়েছে। অনিয়ম ও দূর্নীতির সাথে কেউ যেন জড়িয়ে না পরে সে কারনে জেলা প্রশাসন ও সদর ইউএনওসহ প্রশাসনের পক্ষ থেকে ঘর পাওয়া মানুষের তালিকা আগেই প্রচার করা হয়েছে। এতে যদি কোন সচ্ছল ব্যক্তি তালিকায় থাকে তার নাম বাদ দেয়া হবে। এছাড়া প্রতিটি ঘর উদ্ভোধনের আগেই সেখানে বিদ্যুত, পানি, ড্রেনেজ ও সেনিটেশনের ব্যবস্থা সম্পূর্ন করা হচ্ছে। প্রতিটি ঘর তৈরিতে উন্নত মানের সামগ্রী ব্যবহার করা হয়েছে। এছাড়া জায়গা নির্ধারণের বিষয়েও এবার সুন্দর ও মনরোম পরিবেশে ঘরগুলো স্থাপন করা হয়েছে। যাতে দরিদ্রদের স্বপ্ন বাস্তবায়নে পুরোপুরিভাবে সফল হওয়া যায়।    

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments