September 20, 2024
সারাদেশ

দিনাজপুর-৪ আসনে জামানত হারলেন লাঙ্গলের মিলন ও এনপিপির আজিজা

এস.এম.রকি,খানসামা (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুর-৪ (খানসামা ও চিরিরবন্দর) আসনে প্রতিদ্বন্দ্বিতা করে জামানত হারালেন জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল প্রতীকের প্রার্থী মোনাজাত চৌধুরী মিলন ও ন্যাশনাল পিপলস পার্টির আম প্রতীকে মনোনীত আজিজা সুলতানা।
বাংলাদেশ নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী, মোট বৈধ ভোটের আটভাগের একভাগের কম ভোট পেলে ওই প্রার্থীর জামানতের টাকা বাজেয়াপ্ত হয়।
চিরিরবন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার শরিফুল হক ও খানসামা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার তাজ উদ্দিনের কার্যালয় সূত্রে জানা যায়, চিরিরবন্দর উপজেলায় মোট বৈধ ভোটের সংখ্যা ১০৮৬১০ ও খানসামা উপজেলায় বৈধ ভোটের সংখ্যা ৫২০৮০। এই দুই উপজেলা মিলে মোট বৈধ ভোটের সংখ্যা ১৬০৬৯০ টি। সেখানে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের মোনাজাত চৌধুরী মিলন পেয়েছে ১০৯৪ ভোট ও ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) মনোনীত আম প্রতীকে মোছা: আজিজা সুলতানা ৭২৫ ভোট পেয়েছে।
উল্লেখ্য, এই সংসদীয় আসনে চতুর্থ বারের মত বেসরকারি ভাবে নির্বাচিত সাবেক পররাষ্ট্র মন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য আবুল হাসান মাহমুদ আলী পেয়েছেন ৯৬৪৪৭ ভোট ও তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ট্রাক প্রতীকের তারিকুল ইসলাম তারিক পেয়েছে ৬২৪২৪ ভোট।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments