জাতীয়

২১ জানুয়ারি বাণিজ্য মেলা শুরু

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা আগামী ২১ জানুয়ারি শুরু হচ্ছে বলে জানিয়েছে রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি)। সোমবার (১৫ জানুয়ারি) ইপিবির মহাপরিচালক-১ মাহবুবুর রহমান এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ২১ জানুয়ারি থেকে বাণিজ্য মেলা শুরু হয়ে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২১ জানুয়ারি সকাল সাড়ে ১০ টায় মেলা উদ্বোধন করবেন।
মাহবুব জানান, এবারের মেলায় ১৫ থেকে ১৮টি দেশ অংশ নেবে। মেলায় স্টল সংখ্যা ৩০০টি। ইতোমধ্যে মেলা মাঠের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।
এদিকে, প্রতিবছর ১ জানুয়ারি থেকে বাণিজ্যমেলা শুরু হলেও এবার নির্বাচনের কারনে পিছিয়ে যায় মেলা। বাণিজ্য মন্ত্রণালয় ও ইপিবি যৌথভাবে এ মেলার আয়োজন করে।
এবার বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে বসার কথা রয়েছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার ২৮তম আসর। ২০২২ সাল থেকে পূর্বাচলে স্থায়ী কেন্দ্রে বাণিজ্যমেলা আনুষ্ঠানিকভাবে শুরু হয়।
উল্লেখ্য, বাণিজ্য মন্ত্রণালয় ও ইপিবির যৌথ উদ্যোগে ১৯৯৫ থেকে ২০২০ সাল পর্যন্ত দেশীয় পণ্যের প্রচার, প্রসার, বিপণন, উৎপাদনে সহায়তার লক্ষ্যে বাণিজ্য মেলা রাজধানীর শেরেবাংলা নগরে আয়োজন করা হতো। করোনা মহামারির কারণে ২০২১ সালে মেলা আয়োজন করা হয়নি। আর মহামারির বিধিনিষেধের মধ্যে ২০২২ সালে প্রথমবার মেলা পূর্বাচলে বিবিসিএফইসিতে আয়োজন করা হয়।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments