February 29, 2024
আইন-আদালত

পীরগঞ্জ মহাসড়কে বাস ডাকাতির ঘটনায় গ্রেফতার ৫

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধিঃ রংপুরের পীরগঞ্জে চাঞ্চল্যকর বাস ডাকাতির ঘটনায় ০৫ জনকে আটক করেছে পীরগঞ্জ থানা পুলিশ। সোমবার ১৫ জানুয়ারি দিবাগত রাত রংপুরের পীরগঞ্জ এবং গাইবান্ধার পলাশবাড়ী এলাকায় অভিযানে তাদেরকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হলেন পীরগঞ্জের আগাচতরা গ্রামের সাইদুর রহমানের পুত্র ফিরোজ মিয়া (২৮),কাবিলপুর ইউনিয়নের জয়পুর গ্রামের মৃত আব্দুর রহমানের পুত্র মেহেদী হাসান (২৫), বড়আলমপুর গ্রামের মিয়া মোত্তালিবের পুত্র মোহাম্মদ আলী (৩৮), বড় গোপীনাথপুর গ্রামের আব্দুস সাত্তারের পুত্র শাহজাহান আলী (৩০) এবং ডাকাতির ঘটনায় লুষ্ঠিত স্বর্ণ ক্রয়কারী চতরা গ্রামের মনোয়ার হোসেন মজিন (৩৮)। এসময় ডাকাতির কাজে ব্যবহৃত ৬টি ধারালো চাকু, ৩টি স্মার্ট ফোন এবং ডাকাতদের ব্যবহৃত ৫টি বাটন ফোন লুষ্ঠিত স্বর্ণের সাদৃশ্য এক জোড়া কানের দুল উদ্ধার করা হয়। মঙ্গলবার ১৬ জানুয়ারি) দুপুরে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার রাজিয়া সুলতানা।
রাজিয়া সুলতানা জানান, ডাকাত দল গত ১২ জানুয়ারি ঢাকার গাবতলী বাস টার্মিনাল হতে হামিম ট্রাভেলস যার রেজিঃ নং- ঢাকা মেট্রো-ব-১৫-০৯৬৭ যাত্রীবাহীবাস নিয়ে কুড়িগ্রাম জেলার উদ্দেশ্যে রওনা করে। ওই গাড়ীতে রাত নয়টার দিকে গাজীপুর জেলার চান্দুরা বাসস্ট্যান্ডে যাত্রী হিসেবে ছদ্মবেশে ওঠে। এরপর রাত একটার দিকে বগুড়া জেলার শেরপুর ফুডভিলেজে যাত্রা বিরতির সময় পরিকল্পনা অনুযায়ী আন্তঃ জেলা বাস ডাকাত দলের সক্রিয় সদস্য ফিরোজ, মেহেদী, মোহাম্মদ আলী এবং শাহজাহান আলীসহ তাদের সহযোগী আরও চারজন, প্রত্যেকেই একটি করে ধারালো চাকু নিজ হেফাজতে রাখে এবং তারা ডাকাতির সুযোগ খুঁজতে থাকে। একপর্যায়ে রাত সাড়ে তিনটার দিকে পীরগঞ্জ থানাধীন লালদিঘী ওভারব্রিজ পার হয়ে ডাকাত দলের সদস্যারা বাসের ড্রাইভার, হেলপার, সুপারভাইজার সহ বাস যাত্রীদের ধারালো চাকুর ভয় দেখিয়ে জিম্মি করে এবং বাসটি তাদের নিয়ন্ত্রণে নেয়। এসময় ডাকাতরা ধারালো চাকুর ভয় ভীতি দেখিয়ে ৮টি স্মার্ট ফোন, বাটন ফোন ৮/১০ টি, নগদ ৪২ হাজার টাকা ও স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়। এ ঘটনায় সোমবার পীরগঞ্জ থানায় ডাকাতির মামলা দায়ের করা হলে পীরগঞ্জ থানা পুলিশ অভিযান চালিয়ে তাদেরকে আটক করে। রাজিয়া সুলতানা আরও জানান, আটককৃতরা আন্তঃজেলা ডাকাত দলের সদস্য। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। পলাতক ডাকাত সদস্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। এ সময় পীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ আনোয়ারুল ইসলামসহ থানার সকল অফিসার উপস্থিত ছিলেন।  




Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments