September 16, 2024
সারাদেশ

বিরামপুর সরকারি কলেজের জাল সনদধারী অবৈধ শিক্ষকদের সরকারি নিয়োগে চলছে মোটা টাকার বাণিজ্য, তদন্তের নির্দেশ শিক্ষা মন্ত্রণালয়ের॥

ফুলবাড়ী(দিনাজপুর) প্রতিনিধিঃ
সদ্য সরকারিকৃত বিরামপুর কলেজের জাল সনদধারী অবৈধ শিক্ষকদের সরকারি নিয়োগের জন্য চলছে মোটা টাকার বাণিজ্য।   শিক্ষকদের জাল সনদ এবং অবৈধ নিয়োগের তথ্য গোপনের বিষয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে তদন্ত করে সুস্পষ্ট মতামত সহ প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। শিক্ষা মন্ত্রণালয়ের শৃঙ্খলা বিষয়ক শাখা থেকে এই নির্দেশ দেওয়া হয়।
কলেজের বর্তমান ও সাবেক কয়েকজন শিক্ষক কর্মচারী জানান, সদ্য সরকারি হওয়া বিরামপুর কলেজের বেশ কয়েকজন শিক্ষকের সনদ জাল থাকার বিষয়টি ওপেন সিক্রেট। বিশেষ করে কারিগরি শাখার বেশ কয়েকজন শিক্ষকের সনদ জাল হওয়ার অভিযোগ উঠেছে। এছাড়াও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কর্তৃক অবৈধ ঘোষনা বিশ্ববিদ্যালয়ের সনদর রয়েছে কয়েকজন শিক্ষকের। এই বিষয়টি কলেজের সকল শিক্ষক কর্মচারী অবগত রয়েছে । কলেজ কর্তৃপক্ষ শিক্ষকদের জাল সনদ থাকার বিষয়টি নিশ্চিত হলেও অজ্ঞাত কারণে তারা কোন ব্যবস্থা নেননি বলে জানা যায়। এছাড়াও একাধিক শিক্ষকের অবৈধভাবে নিয়োগের অভিযোগ রয়েছ। এ সকল জল সনদধারী এবং অবৈধভাবে নিয়োগ পাওয়া শিক্ষকদের   মোটা টাকার বিনিময়ে সরকারি নিয়োগের চেষ্টা চলছে। সরকারের নিয়োগের যাচাই-বাছাইয়ের সময় অবৈধভাবে নিয়োগ পাওয়ার শিক্ষকদের রেজুলেশন বই চুরি হয়েছে বলে শিক্ষা মন্ত্রণালয়ে জানানো হয়েছে। প্রকৃতপক্ষে অবৈধভাবে নিয়োগ করার শিক্ষকদের কাছ থেকে মোটা অংকের টাকার বিনিময়ে বিষয়টি ধামাচাপা দেওয়া হয়েছে।
এ বিষয়ে ভারপ্রাপ্ত অধ্যক্ষ অদ্বৈত কুমার অপু সাংবাদিকদের জানান, তিনি নতুন দায়িত্ব নিয়েছেন। কারো সনদ জাল থাকার বিষয়টি অবগত নন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments