September 20, 2024
সারাদেশ

শিবনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বাউন্ডারি ওয়াল নির্মাণে প্রতিপক্ষের বাঁধা ॥

ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধিঃ
দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউপির ৪৪নং শিবনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বাউন্ডারি ওয়াল নির্মাণে প্রতিপক্ষের বাঁধা। অবশেষে স্থানীয় জনগন ও প্রশাসনের হস্তক্ষেপে বাউন্ডারি ওয়ালের কাজ দ্রুত গতিতে শুরু হয়।
প্রাপ্ত তথ্যে জানা যায়, ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউপির আজিজার রহমান স্কুলের শুরুতেই বিদ্যালয়ের নামে খতিয়ান নং- ১৪৪৪, দাগ নং- ১২৯৪ এর ১ একর জমি বিদ্যালয়ের নামে দান করেন। অপরদিকে তার ওয়ারিশগণ খন্দকার রিয়াসত মাস্টার গংরা উক্ত বিদ্যালয়ের জায়গা গত কয়েক বছর আগে দখল করে ঘর নির্মাণ করে। ফুলবাড়ী উপজেলা প্রকৌশলীর দপ্তর থেকে উক্ত বিদ্যালয়ের বাউন্ডারি ওয়াল নির্মাণের জন্য টেন্ডার আহ্ববান করেন। টেন্ডার কাজটি ঠিকাদার পাওয়ার পর বাউন্ডারি ওয়াল নির্মাণে কাজ শুরু করেন। গতকাল বুধবার খন্দকার মোঃ রিয়াসত মাস্টার গংরা সরকারি কাজে বাঁধা প্রদান করেন। কিন্তু স্থানীয় লোকজনের চাপের মুখে ও প্রশাসনের হস্তক্ষেপে পুনরায় কাজ শুরু হয়।
এ ব্যাপারে ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার আল কামাহ্ তামাল জানান, সরকারি কাজ কেউ বাঁধা দিতে পারেনা। তাদের কোন কাগজ পত্র থাকলে তারা আইনগত ব্যবস্থা নিবে।
এ ব্যাপারে উক্ত বিদ্যালয়ের সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম জানান, বিদ্যালয়ের প্রতিষ্ঠা থেকে বিদ্যালয়টি সৌন্দর্য বর্ধন করনে স্থানীয় এলাকাবাসী সার্বিক সহযোগীতা করছে। যারা বিদ্যালয়ের জায়গা পাবে বলে দাবী করছে তা অযৌক্তিক। যেহেতু মোঃ আজিজার রহমান স্কুলের প্রতিষ্ঠার শুরুতেই বিদ্যালয়ের নামে জায়গা দান করেছে এবং এখানে বিদ্যালয় স্থাপিত হয়েছে। সরকারি কাজে কেউ বাঁধা দিতে পারে না।
ঐ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছাঃ কাওছার জাহান জানান, আমি বিদ্যালয়ে একজন দায়িত্বশীল ব্যক্তি সে ক্ষেত্রে আমার বিদ্যালয়ের সরকারি কাজে কোউ বাঁধা দিতে পারে না। কারও কোন অভিযোগ থাকলে তিনি প্রশাসনকে জানাতে পারেন। এলাকার ৯০ভাগ মানুষ এই বিদ্যালয়টির প্রতি সমর্থন দিয়ে বিদ্যালয়টির আরও উন্নয়ন কামনা করছে। গুটি কয়েক লোক দীর্ঘদিন ধরে বিদ্যালয়ের বিভিন্ন কাজকর্মে বিশৃঙ্খলা সৃষ্টি করছে।


Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments