September 08, 2024
সারাদেশ

তারাগঞ্জে জানো প্রকল্পের বিদায়ী সভা অনুষ্ঠিত

তারাগঞ্জ (রংপুর)প্রতিনিধিঃ
জয়েন্ট এ্যাকশন ফর নিউট্রিশন আউটকাম (জানো) প্রকল্পের আয়োজনে পুষ্টি কমিটির সহযোগিতায় উপজেলা পর্যায়ে জানো প্রকল্পের বিদায়ী সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ সভা কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবেল রানা।
এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সদস্য সচিব ডা: শাহিন সুলতানা। উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম সাইদেল কাওনাইন , সাবিনা ইয়াছমিন।
 এছাড়া উপস্থিত ছিলেন উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সম্মানিত সদস্যবৃন্দ, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, শিক্ষক, ছাত্র-ছাত্রী, উপজেলা সিভিল সোসাইটির প্রতিনিধি, এস এমসি, এনজিও প্রতিনিধি সহ বিভিন্ন পর্যায়ের প্রকল্প সংশ্লিষ্ট ব্যাক্তিবর্গ এবং কেয়ার বাংলাদেশ ও ইএসডিও’র প্রতিনিধিবৃন্দ।
উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবেল রানা বলেন, জানো প্রকল্পের মাঠ পর্যায়ে চলমান কর্মসূচী ও প্রকল্প শেষে উপজেলা পুষ্টি সমন্বয় কমিটি কর্মক্ষেত্রে দৃশ্যমান।
মাল্টি সেক্টরাল গর্ভন্যান্স জানো প্রকল্প কেয়ার বাংলাদেশ ম্যানেজার গোলাম রাব্বানীর উপস্থাপনায় পুষ্টি কমিটির বাস্তবায়িত উল্লেখযোগ্য কার্যক্রম এবং এই প্রভাব সমূহ সম্পর্কে তুলে ধরেন।
 এছাড়াও তারাগঞ্জ উপজেলার কমিউনিটি সাপোর্ট গ্রুপের সদস্য, স্কুল থেকে আগত শিক্ষার্থী , উপজেলা পুষ্টি কমিটির সদস্যগণ তাদের মাঠ পর্যায়ের অভিজ্ঞতা তুলে ধরেন ও প্রকল্প শেষে করনীয় দিক গুলো নিয়ে আলোচনা করেন।
জানো প্রকল্পটি কেয়ার বাংলাদেশ, প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ ও ইকো সোশ্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও) এর একটি কনসর্টিয়াম প্রকল্প। এ প্রকল্পে অর্থায়ন করছে ইউরোপিয়ান ইউনিয়ন ও সহ-অর্থায়নে রয়েছে অস্ট্রিয়ান ডেভলপমেন্ট কোঅপারেশন। প্রকল্পটি রংপুর ও নীলফামারী জেলার গর্ভবতী ও দুগ্ধদানকারী মা, পাঁচ বছরের কম বয়সী শিশু এবং কিশোর-কিশোরীদের অপুষ্টি দূরীকরণের লক্ষে কাজ করেছে যা সরকারের দ্বিতীয় জাতীয় পুষ্টি কর্ম-পরিকল্পনা-২০১৬-২৫ অর্জনেও সহায়ক ভূমিকা পালন করেছে।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইএসডিও জানো প্রকল্পের সহকারী প্রকল্প ব্যবস্থাপক খোকন মিয়া।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments