February 29, 2024
খেলা

শ্রীলঙ্কার কাছে ফাইনালে কুপোকাত বাংলাদেশের জুনিয়র মেয়েরা

টানা চার ম্যাচ জিতে মেয়েদের অনূর্ধ্ব-১৯ ত্রিদেশীয় সিরিজের ফাইনালে উঠেছিল বাংলাদেশ। ছন্দময় ক্রিকেট খেলে পুরো টুর্নামেন্ট মাতিয়ে রেখেছিল জুনিয়র মেয়েরা।
কিন্তু ট্রফি জয়ের ম্যাচে এসেই হোঁচট খেলো স্বাগতিক দল। গ্রুপ পর্বে শ্রীলঙ্কাকে দুইবার হারানো বাংলাদেশ ফাইনালে ৩৬ রানে হেরে শিরোপা খুঁইয়েছে। শুক্রবার শ্রীলঙ্কাকে ১৪৮ রানে থামিয়ে দেওয়া বাংলাদেশের ইনিংস শেষ হয় ১১২ রানে। ব্যাট-বলে অলরাউন্ড পারফরম্যান্স করে ম্যাচ সেরা হয়েছেন দেউমি বিহাঙ্গা।
কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাটিং করে বাংলাদেশকে ১৪৯ রানের লক্ষ্য দেয় লঙ্কান দল। জবাবে ১৩ রানের মাথায় টপ অর্ডারের তিন ব্যাটারকে হারিয়েই স্বাগতিকরা ম্যাচ থেকে ছিটকে গেছে। মিডল অর্ডারে রাবেয়া চেষ্টা করলেও সফল হননি। ২৯ বলে সর্বোচ্চ ৩১ রান আসে তার ব্যাট থেকেই। সবমিলিয়ে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে বাংলাদেশ সংগ্রহ করতে পারে ১১২ রান।
শ্রীলঙ্কার বোলারদের মধ্যে দেউমি বিহাঙ্গা ১৩ রানে সর্বোচ্চ তিনটি উইকেট নিয়েছেন। এছাড়া রিশমি সঞ্জনা ও মধুসিনা হেরাথ নিয়েছেন দুটি করে উইকটে।
প্রথমে টস জিতে ব্যাটিংয়ে নেমে দারুণ সূচনা পায় শ্রীলঙ্কার টপ অর্ডার। দুই ওপেনার নেথমি পর্ণা ও দেউমি বিহাঙ্গার দারুণ ব্যাটিংয়ে ১০৪ রানের জুটি গড়েন। দেউমি ৪২ বলে ৪৯ রানে আউট হলেও নেথমি হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন। তার ৬৬ রানের ইনিংসের ওপর দাঁড়িয়েই মূলত শ্রীলঙ্কা ৩ উইকেট হারিয়ে ১৪৮ রানের সংগ্রহ দাঁড় করাতে পারে। ৫৭ বলে ৮ চারে নিজের ইনিংসটি সাজান নেথমি।
বাংলাদেশের বোলারদের মধ্যে একটি করে উইকেট পেয়েছেন রাবেয়া, নিশি ও জান্নাতুল মাওয়া।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments