February 29, 2024
খেলা

অধিনায়কত্ব হারালেন সাকিব, দায়িত্ব পেলেন শান্ত

গত বছর বিশ্বকাপের আগে জাতীয় দল থেকে তামিম ইকবাল বাদ পড়ার পর থেকে নানা নাটকীয়তার জন্ম নেয় বাংলাদেশ ক্রিকেটে। বিশ্বকাপের বিমানে উঠার আগে জানিয়েছিলেন তিনি আর অধিনায়কত্ব করবেন না। এরপর বিশ্বকাপ শেষ হলেও বিভিন্ন ব্যস্ততায় কোনো সিদ্ধান্ত নেয়নি বিসিবি। অবশেষে বাংলাদেশ ক্রিকেটের অধিনায়ক নির্ধারণ করা হয়েছে।
সোমবার ( ১২ ফেব্রুয়ারি) মিরপুরে বোর্ড সভায় বসেছিল বিসিবি। দীর্ঘ সাড়ে চার ঘণ্টার বৈঠক শেষে নাজমুল হাসান শান্তকে তিন ফরম্যাটের অধিনায়ক ঘোষণা করেছে বিসিবি। এতে তিন ফরম্যাটে থেকে অধিনায়কত্ব হারালেন সাকিব আল হাসান।
শান্তকে তিন ফরম্যাটের অধিনায়ক কথা নিয়ে পাপন বলেন, আমরা শান্তকে এই বছরের জন্য তিন বছরের অধিনায়ক করেছি। তবে আমাদের প্রথম পছন্দ ছিল সাকিব।
‘সাকিবের সঙ্গে আমাদের কথা হয়েছে, ওর চোখের সমস্যাটা এখনও কিছু রয়েছে গেছে। আর সামনে শ্রীলঙ্কা সিরিজ রয়েছে, আরও অনেক খেলা আছে। তাই আমরা আলোচনা করেই শান্তকে অধিনায়ক করেছি’
গত বছর বিশ্বকাপের বিমানে ওঠার আগে এক সাক্ষাৎকারে সাকিব জানিয়েছিলেন আর অধিনায়কত্ব করবেন না। চলতি বিপিএলের চোখে সমস্যায় ব্যাটিংয়ে ভালো করতে পারছিলেন না সাকিব। তাই রংপুরেরও অধিনায়ক হতে চান নি তিনি।
এ ছাড়াও দ্বাদশ জাতীয় নির্বাচনে মাগুরা-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন সাকিব। বিপিএল ব্যস্ততায় সংসদের অধিবেশনেও উপস্থিত থাকতে পারেননি। তাই সব কিছু মিলিয়ে সাকিব অধিনায়কত্ব থেকে সরে দাঁড়িয়েছেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments