September 08, 2024
অপরাধ

ইলিয়াসকে খুঁজছে নিউইয়র্ক পুলিশ

যুক্তরাষ্ট্রপ্রবাসী সাংবাদিক ইলিয়াস হোসেনকে ধরিয়ে দিতে তার বাড়ির দরজা ও শহরের বিভিন্ন স্থানে দেয়ালে দেয়ালে পোস্টার লাগিয়েছে নিউইয়র্ক পুলিশ। শনিবার (১৭ ফেব্রুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ের নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।
জানা গেছে, অনলাইন অ্যাক্টিভিস্ট মিল্টন জ্যাকব ও প্রিমা রব্বনীকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিও ছাড়েন ইলিয়াস হোসেন। যা নিয়ে ব্যাপক আলোচনা শুরু হয়। ভিডিওটি মানহানিকর ও ভিত্তিহীন দাবি করে কুইন্স কাউন্টির ক্রিমিনাল আদালতে মামলা করেন মিল্টন ও প্রিমা। এই মামলায় গত ১ ফেব্রুয়ারি পুলিশের কাছে আত্মসমর্পণ করতে গেলে ইলিয়াসকে আটক করা হয়। তবে আটকের ৬ ঘণ্টা পর তাকে ছেড়ে দেওয়া হয়। এরপর ১৭ জানুয়ারি সশরীরে আদালতে হাজিরা দেওয়ার কথা থাকলেও তিনি উপস্থিত হননি। ফলে তার বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগও আনা হয়েছে। এরপর তার নামে হুলিয়া (পলাতক আসামিকে হাজিরের নোটিশ) জারি করেছে নিউইয়র্ক পুলিশ।
এদিকে চাঞ্চল্যকর মিতু হত্যা মামলায় মিথ্যা তথ্য সরবরাহ এবং তা প্রচারের অভিযোগে বাংলাদেশের আদালতেও ইলিয়াসের বিরদ্ধে চার্জ গঠন করা হয়েছে।
পিবিআই প্রধান বনজ কুমার মজুমদারের মামলায় সাংবাদিক ইলিয়াসকে আদালতে হাজির হতে পত্রিকায় বিজ্ঞপ্তির প্রকাশেরও নির্দেশ দিয়েছিলেন ঢাকার সাইবার ট্রাইব্যুনাল। পরে গত ১৮ জানুয়ারি ট্রাইব্যুনালের বিচারক এ এম জুলফিকার হায়াতের আদালত তার বিরুদ্ধে চার্জ গঠন করেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments