September 19, 2024
সারাদেশ

রাণীশংকৈলে সরকারি রাস্তা দখল করাকে কেন্দ্র করে সাংবাদিক সম্মেলন

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার নেকমরদ ইউনিয়নের গন্ডগ্রাম আমপাথারী গ্রামে সোমবার (৪ মার্চ) দুপুর ৩ টায় সরকারি রাস্তা দখল করাকে কেন্দ্র করে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। অভিযোগকারী ওই এলাকার আবু হানিফের ব্যবসা প্রতিষ্ঠান কার্যালয়ে সাংবাদিকদের উপস্থিতে অভিযোগ পত্র পাঠ করে শুনান, ওই গ্রামের বাসিন্দা শিক্ষক সিদ্দিকুর রহমান। এ সময় স্থানীয় সাবেক ইউপি সদস্য আলহাজ্ব ইব্রাহীম আলী,অধ্যক্ষ সাইদুর রহমান, অভিযোগকারী আবু হানিফসহ অনেকে উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনের বক্তব্যের তথ্য অনুযায়ী জানা গেছে, একই গ্রামের আবু বক্কর সিদ্দিক ,আব্দুল মোমিন ও জুলকার নাঈনসহ সম্মিলিতভাবে সরকারি ১নং খাস খতিয়ান ভুক্ত ৮ শতাংশ সরকারি রাস্তার জমি সম্পূর্ণরুপে টিনের বেড়া দিয়ে জবর দখলে করে ঘেরে রেখেছে। এতে একমাত্র ওই রাস্তা দিয়ে গ্রামবাসীদের পাশের মসজিদ,মাদ্রাসা ও ঈদগাঁও মাঠে নিয়মিত যাতায়াতে গ্রামবাসীরা চরম দুর্ভোগের শিকার হচ্ছে। এ ব্যাপারে রাস্তা উদ্ধারের জন্য ১২১জন গ্রামবাসীর গণস্বাক্ষরে নেকমরদ ইউপি চেয়ারম্যান ও ইউএনও বরাবরে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। স্থানীয় ইউপি চেয়ারম্যান কর্তৃক সরকারী সার্ভেয়ার দিয়ে রাস্তা উদ্ধারে লাল ঝান্ডা ও সিমানা পিলার পুঁতে দেয়া হয়েছে। জবর দখলকারীরা রাস্তা ছেড়ে দিচ্ছি দিব বলে কালক্ষেপণ করেই চলেছেন।
উপরন্তু জবরদখলকারীরা মসজিদ, মাদ্রাসা ও ঈদগাঁওয়ের মুসল্লিদের উপর মিথ্যা মামলা করার হুমকি প্রদান করছে।
এ প্রসঙ্গে সংশ্লিষ্ঠ্য ইউপি চেয়ারম্যান আবুল হোসেন মুঠোফোনে বলেন, সরকারি রাস্তা আমরা বের করবো, তাদের নিজস্ব যে জমি জমা রয়েছে তা খতিয়ে দেখার জন্য ৫ জন সার্ভেয়ার মাপ যোগ করেছে। কিন্তু আব্দুল মোমিনের লোকজন তা মেনে না নেওয়ায় বিষয়টি ঝুলে রয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার ইউএনও রকিবুল হাসান বলেন, অভিযোগ আমি পেয়েছি, তাদের দু'পক্ষের মধ্যে একটি ঝামেলা রয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments