September 08, 2024
জাতীয়

আজকের শিশুদের নিয়েই ডেল্টা প্লান বাস্তবায়িত হবে - ডেপুটি স্পীকার

ঢাকাঃ
বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মোঃ শামসুল হক টুকু, এমপি বলেন, শিশুরাই আগামীর বাংলাদেশ। আজকের শিশুদের নিয়েই আগামীর ডেল্টা প্লান বাস্তবায়নের স্বপ্ন বুনছেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শিশুদের দক্ষ ও কর্মক্ষম মানবসম্পদে পরিণত করে স্মার্ট বাংলাদেশ থেকে উন্নত দেশে পদার্পন করবে বাংলাদেশ।
আজ (শনিবার) রাজধানীর বাংলা একাডেমিতে শিশু অধিকার বিষয়ে গণসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে গুড নেইবারস বাংলাদেশ এর উদ্যোগে আয়োজিত শিশুর জন্য কনসার্ট অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় ডেপুটি স্পীকার এসব কথা বলেন।অনুষ্ঠানে সংসদ সদস্য ও চিত্রনায়ক ফেরদৌস আহমেদ বক্তব্য রাখেন।
গুড নেইবারস বাংলাদেশের শিশুদের অধিকার সংরক্ষণে কাজ করছে ১৯৯৬ সাল থেকে। শিশুদের অধিকার সংরক্ষণ, নারীর ক্ষমতায়ন, যুবউন্নয়ন, জলবায়ু পরিবর্তন ও দুর্যোগ ঝুঁকি হ্রাস করতে গুড নেইবারস বাংলাদেশ বর্তমানে বিভিন্ন প্রজেক্টে কাজ করছে। ডেপুটি স্পীকার প্রতিষ্ঠানটির ভালো উদ্যোগগুলোর ভূয়সী প্রশংসা করেন।
শিশু অধিকার বিষয়ক এই কনসার্টে বিভিন্ন স্কুল-কলেজের শিশু-কিশোরগণ অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে অংকন প্রতিযোগিতা, ক্রীড়া প্রতিযোগিতা, পাপেট শো, শিশুবান্ধব সিনেমা প্রদর্শন এবং সবশেষে শিশুদের জন্য কনসার্টের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে শিল্পী ও ক্রীড়াবিদ, বুদ্ধিজীবীগণ, বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে শিশু অধিকারের সাথে সম্পৃক্ত তরুণ- তরুণীগণ, সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments