September 08, 2024
সারাদেশ

উৎসবমুখর পরিবেশে খানসামা উপজেলার বৈদ্যুতিক ও প্লাম্বার নির্মাণ শ্রমিক ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত

এস.এম.রকি,খানসামা (দিনাজপুর) প্রতিনিধি: উৎসব মুখর পরিবেশে দিনাজপুরের খানসামা উপজেলার বৈদ্যুতিক ও প্লাম্বার নির্মাণ শ্রমিক ইউনিয়ন (রেজি নং-দিনাজ-৩৬) এর ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এই নির্বাচনে সভাপতি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় হাবিব ইসলাম ও সাধারণ সম্পাদক পদে ভোটের মাধ্যমে রেজাউল করিম বাদল নির্বাচিত হয়েছেন।

রবিবার (১০ মার্চ) দুপুরে খানসামা এলএসডি গোডাউন সংলগ্ন ঐ শ্রমিক সংগঠনের প্রধান কার্যালয়ে দেখা যায়, পোস্টারে ছেঁয়ে গেছে চারপাশ আর ভোটারদের আনাগোনায় নির্বাচনী আমেজ শুরু হয়েছে। এই নির্বাচন সম্পন্ন করতে তদারকি করছে থানা পুলিশ। এদিন সকাল ৯ টা হতে বিকেল ৩টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়।

জানা যায়, গত ২৬ ফেব্রুয়ারী তফসিল ঘোষণা অনুযায়ী ভোটার তালিকা প্রকাশ, মনোনয়ন পত্র সংগ্রহ ও জমা এবং যাচাই-বাছাই শেষে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ করা হয়। সেই অনুযায়ী ১০ মার্চ ভোট অনুষ্ঠিত হয়। নির্বাচনের দায়িত্বে থাকা প্রধান কমিশনার এনামুল হক বলেন, মোট ৯ টি পদে নির্বাচনের তফসিল হয়। এরমধ্যে সভাপতি পদে হাবিব ইসলাম, সাংগঠনিক সম্পাদক পদে ছামিউল ইসলাম, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম, দপ্তর সম্পাদক রিয়াজুল ইসলাম, প্রচার সম্পাদক এজেদুল ইসলাম বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

অন্যদিকে সহ-সভাপতি পদে সেলিং ফ্যান প্রতীকের সাখাওয়াত হোসেন ৮১ ভোট পেয়ে বিজয়ী হয়েছে। তাঁর নিকটতম একমাত্র প্রতিদ্বন্দ্বী ড্রিল মেশিন প্রতীকের প্রার্থী মমিনুর ইসলাম ভোট পেয়েছে ১৫ ভোট। অন্যদিকে সাধারণ সম্পাদক পদে ৮৩ ভোট পেয়ে বেসরকারি ভাবে বিজয়ী হয়েছে টেলিভিশন প্রতীকের প্রার্থী রেজাউল করিম বাদল। তাঁর নিকটতম একমাত্র প্রতিদ্বন্দ্বী গোলাপ ফুল প্রতীকের প্রার্থী আশরাফুল আলম বাবু পেয়েছে ১৭ ভোট। সহ- সাধারণ সম্পাদক পদে হাঁস প্রতীকের প্রার্থী বিদ্যানাথ চন্দ্র রায় ৫৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছে। তাঁর নিকটতম একমাত্র প্রতিদ্বন্দ্বী মই প্রতীকের প্রার্থী নূরনবী ইসলাম ৪৩ ভোট পেয়েছে। কার্যকরী সদস্য পদে বাল্ব প্রতীকের প্রার্থী আকাশ ইসলাম ৫৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছে। তাঁর নিকটতম একমাত্র প্রতিদ্বন্দ্বী ফুটবল প্রতীকের প্রার্থী আয়নাল হক ৪২ ভোট পেয়েছে।

প্রধান নির্বাচন কমিশনার এনামুল হক জানান শান্তিপূর্ণ ভাবে ভোট সম্পন্ন হয়েছে। সংগঠনটির কার্যনির্বাহী কমিটির মোট ৯টি পদের মধ্যে ৪টি পদের ভোট অনুষ্ঠিত হয়। বাকি ৫টি পদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়। এই নির্বাচনে মোট ভোটার ছিল ১৩০ জন। এর মধ্যে ১০২টি ভোট গ্রহণ হয় ও বিভিন্ন পদে ১৭টি ভোট বাতিল হয়।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments