September 16, 2024
সারাদেশ

৪২ দফা দাবি আদায়ে ফুলবাড়ী দোকান কর্মচারী ইউনিয়নের বিক্ষোভ ও সভা

ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি‍:
দিনাজপুরের ফুলবাড়ীতে ফুলবাড়ী দোকান কর্মচারী ইউনিয়নের উদ্যোগে শনিবার সকাল ১১টায় ৪২ দফা দাবী আদায়ের লক্ষে ফুলবাড়ী পৌর বাজার মসজিদ সড়কে সভা অনুষ্ঠিত হয়েছে। সভা শেষে পৌরশহরে এক বিক্ষোভ মিছিল বের করা হয়।
এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় ফুলবাড়ী দোকান কর্মচারী ইউনিয়নের সভাপতি হামিদুল হকের সভাপতিত্বে বক্তব্য রাখেন ওয়ার্কাস পার্টির উপজেলা সম্পাদক শফিকুল ইসলাম শিকদার, ফুলবাড়ী স্বর্ণ শিল্পি ব্যবসায়ী সমিতির সভাপতি মানিক মন্ডল, দোকান কর্মচারী ইউনিয়নের সাবেক প্রতিষ্ঠাতা সহ-সভাপতি কমল চন্দ্র সাহা,সাবেক সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন,বর্তমান সাধারণ সম্পাদক ফরিদ আলী,সংগঠনের সদস্য জাফরউল্লাহ্ আনছারী,তাজুল ইসলাম, মিলন রহমান ও রানা মন্ডল প্রমুখ।
সভায় সংগঠনের সভাপতি হামিদুল হক ৪২ দফা দাবি পাঠ করে শুনান। দাবি সমূহের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে শনিবার সাপ্তাহিক ছুটির দিনে শ্রমিক/কর্মচারীদের কোন ব্যবসা প্রতিষ্ঠান ও কলকারখানায় কাজ করানো যাবে না। ঈদ-পূঁজায় শ্রমিক/কর্মচারীদের বেতনের সমপরিমান বোনাস দিতে হবে। কোন প্রতিষ্ঠান কর্তৃক ০৮ (আট) ঘন্টার বেশি শ্রমিক কর্মচারীদের কাজ করান তবে অভার টাইম দিতে হবে। বিনা কারণে বা কথায় কথায় শ্রমিক-কর্মচারীদের ছাঁটাই করা চলবে না। প্রতিষ্ঠানের মালিক ও কর্মরত শ্রমিকদের মধ্যে কোন বিরোধ দেখা দিলে নিজেরা সমাধান করিতে না পারিলে তাহা উভয় সংগঠনের প্রতিনিধিদের নিয়ে সমাধান করতে হবে। চুক্তি মোতাবেক মাসিক বেতন হিসেবে পরিশোধ করিতে হবে। বকেয়া রাখা চলবে না। এমন ৪২ দফা দাবি জানান নের্তৃবৃন্দ। সভার শুরুতে সংগঠনের সদস্যদের মাঝে পরিচয়পত্র বিতরণ করা হয়।
পরে সেখান থেকে ৪২ দফা দাবী আদায়ের লক্ষে ফুলবাড়ী দোকান কর্মচারী ইউনিয়নের সভাপতি হামিদুল হকের নেতৃত্বে এক বিক্ষোভ মিছিল বের করা হয়। দুনিয়ার মজদুর এক হও লাড়াই কর,আমাদের দাবী মানতে হবে এই স্লোগান দিতে দিতে মিছিলটি পৌর শহরর প্রদক্ষিণ করে।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments