September 16, 2024
সারাদেশ

দিনাজপুরের ফুলবাড়ীর এ এস পি পারভেজ রানার রাষ্ট্র পতি পদক প্রাপ্তীতে উচ্ছ্বসিত শুভাকাঙ্ক্ষীগন

খন্দকার সুদীপ্ত হাবিব বিশেষ প্রতিনিধি# সাহসিকতা,বীরত্বপূর্ণ ও গুরুত্বপূর্ণ কাজের স্বীকৃতি স্বরূপ রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)পেয়েছেন দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার আলাদীপুর ইউপি'র শ্রী হরিপুর গ্রামের প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক বীর মুক্তিযোদ্ধা.নুরুল ইসলামের গর্বিত সন্তান পারভেজ রানা। পদক প্রাপ্তীর ২ সপ্তাহ পেরিয়ে গেলেও থেমে নেই অভিনন্দন বার্তা প্রদান সহ শুভাকাঙ্ক্ষীদের উচ্ছ্বাস।

গত ২৭ ফেব্রুয়ারি(মঙ্গলবার)পুলিশ সপ্তাহের প্রথম দিনের কর্মসূচিতে প্যারেডে সালাম নেয়ার পর নিজ হাতে কর্মকর্তাদের পদক পরিয়ে দেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।
 উক্ত অনুষ্ঠানে সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি ও প্রশংসনীয় অবদানের জন্য রাষ্ট্রপতি পুলিশ পদক (পি.পি.এম)সাহসিকতা পদক পেলেন ফুলবাড়ীর এই কৃতি সন্তান।

এবিষয়ে র‍্যাব-১ এর সহকারি পুলিশ সুপার পারভেজ রানা বলেন,পদক পেয়ে ভালো লাগছে।
এটি আমার কর্মের স্বীকৃতি। এজন্য আমি অনুপ্রাণিত ও উৎসাহিত বোধ করছি। এই পদক প্রাপ্তীর মাধ্যমে দেশ তথা জাতির প্রতি আমার আরো দায়িত্ববোধ বেড়ে গেল।
মাননীয় প্রধানমন্ত্রী,
স্বরাষ্ট্রমন্ত্রী, পুলিশের আইজিপি ,র‍্যাবের মহাপরিচালক ও অন্যান্য সিনিয়র কর্মকর্তা সহ যারা আমাকে বিবেচনা করেছেন তাদের সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।
তিনি আরো বলেন,দায়িত্ব থেকে কখনো বিন্দুমাত্র বিচ্যুত হয়নি। সব সময় আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনে অবিচল ছিলাম এবং ইনশাআল্লাহ ভবিষ্যতেও নিষ্ঠার সঙ্গে অর্পিত দায়িত্ব পালনে সদা সচেষ্ট থাকব।
তার পদক পাওয়ার বিষয়টি প্রকাশ হলে পরিবারের লোকজন,আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব এবং সুধী সমাজ তাকে সাধুবাদ জানিয়েছেন। স্কুল শিক্ষক ও বীর মুক্তিযোদ্ধার পুত্র রাষ্ট্রীয় পদক প্রাপ্তীতে শিক্ষক সমাজেও আনন্দের বন্যা দেখা গেছে। এ বিষয়ে পার্বতীপুর উপজেলার মৌলভীর ডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং ৯০ এর দশকের আপোষহীন ক্ষুরধার এক্স সাংবাদিক খন্দকার হাবিবুর রহমান হাবিব অভিনন্দন জানিয়ে বলেন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক দের জন্য তিনি অনুপ্রেরণা আমাদের প্রতিটি অভিভাবকদের উচিৎ এমন গর্বিত সন্তান গড়ে তোলার মাধ্যমে গর্বিত পিতামাতা হিসাবে সমাজে অনুকরণীয় দৃষ্টান্ত হওয়া।

উল্লেখ্য, রাষ্ট্রীয় পদক প্রাপ্ত এ এস পি পারভেজ এর বড় বোন মোছাঃ নাজনীন নাহার দলাই কোঠা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং সামাজিক  আন্দোলন নিরাপদ সড়ক চাই ফুলবাড়ী শাখার যুগ্ম সাধারণ সম্পাদক ও ফুলবাড়ী অনলাইন প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক তাজুল ইসলাম এর শ্যালক তিনি।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments