September 08, 2024
জাতীয়

ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়াতে প্রধানমন্ত্রীর আহ্বান

এবারের রমজান মাসে ইফতার পার্টি না করে সেই টাকা দিয়ে সাধারণ মানুষের পাশে দাঁড়াতে আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।বুধবার (১৩ মার্চ) মন্ত্রিসভার বৈঠকে অনির্ধারিত আলোচনায় তিনি এই আহ্বান জানান।প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার এ বৈঠক অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী।
রমজানের প্রস্তুতি হিসেবে মন্ত্রণালয়গুলো কী কী করছে, সংশ্লিষ্ট মন্ত্রীদের কাছ থেকে তা শুনেছেন তিনি। এ সময় এবারের রমজানেও ইফতার পার্টি না করার সিদ্ধান্ত জানান প্রধানমন্ত্রী। বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান।
এ ছাড়া এদিন প্রধানমন্ত্রী আট বিভাগে কৃষিপণ্যের জন্য আধুনিক সংরক্ষণাগার করারও নির্দেশ দেন বলে জানান মন্ত্রিপরিষদ সচিব।তিনি জানান, প্রধানমন্ত্রী আজ একটি আবেদন জানিয়েছেন। বিশেষ করে তিনি ইতোমধ্যে ইফতার পার্টি না করার জন্য একটি সিদ্ধান্ত দিয়েছেন এবং বলেছেন, যারা আগ্রহী বা যাদের সাধ্য আছে, তারা যেন সাধ্য অনুযায়ী সাধারণ মানুষের পাশে দাঁড়ায়। ইফতার পার্টির যে টাকা, তা নিয়ে যেন তারা মানুষের পাশে দাঁড়ায়।
সচিব জানান, প্রধানমন্ত্রী দুটি সুস্পষ্ট নির্দেশনা দিয়েছেন। এর একটি হলো- জাতির পিতা বঙ্গবন্ধুর সমবায় নিয়ে একটি স্বপ্ন ছিল। সেই স্বপ্নের আলোকে যাতে করে কৃষিভিত্তিক সমবায় গড়ে তোলা যায় সেজন্য কৃষি মন্ত্রণালয় এবং পল্লী উন্নয়ন বিভাগকে নির্দেশনা দিয়েছেন। আরেকটি হলো- প্রধানমন্ত্রী আট বিভাগে পর্যায়ক্রমে কৃষি পণ্য সংরক্ষণাগার তৈরির নির্দেশ দিয়েছেন। অফ সিজনে বিভিন্ন কৃষি পণ্যের দাম বেড়ে যায় বা সংরক্ষণের সুযোগ কম থাকে। সেজন্য তিনি আধুনিকতম সংরক্ষণাগার তৈরি করতে বলেছেন। সেখানে ভিন্ন ভিন্ন চেম্বার থাকবে। যে পণ্যের জন্য যে তাপমাত্রা, তা মেইনটেন করে যাতে পণ্যগুলো সংরক্ষণ করে বাজারের সরবরাহ স্বাভাবিক রাখা যায়, সে বিষয়ে তিনি সুস্পষ্ট নির্দেশনা দিয়েছেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments