সারাদেশ

ঝড়ে ক্ষতিগ্রস্থ মধ্যপাড়া পাথর খনি এলাকায় শ্রমিকদের আর্থিক সহায়তা দিয়ে পাশে দাড়িয়েছে-জিটিসি।

দিনাজপুর প্রতিনিধি:
কালবৈশাখী ঝড়ে দিনাজপুরের পার্বতীপুর উপজেলার মধ্যপাড়া পাথর খনি এলাকায় ক্ষতিগ্রস্থ খনি শ্রমিকদের মাঝে আর্থিক সহায়তা প্রদান করে পাশে দাড়িয়েছে পাথর খনির ঠিকাদারী প্রতিষ্ঠান জার্মানীয়া-ট্রেস্ট কনসোর্টিয়াম (জিটিসি)।
গতকাল শনিবার বেলা ২.৩০ মিনিটে মধ্যপাড়া পাথর খনির সন্মুখে অবস্থিত জিটিসি চ্যারিটি হোম কার্যালয়ে পাথর খনিতে কর্মরত কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্থ শ্রমিকদের আর্থিক সহায়তা প্রদান করেন জিটিসি’র নির্বাহী পরিচালক জনাব মোঃ জাবেদ সিদ্দিকীর পক্ষে উপ-মহাব্যবস্থাপক মোঃ জাহিদ হোসেন। এসময় জিটিসি’র উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। আর্থিক অনুদান পেয়ে উচ্ছসিত খনি শ্রমিকরা বলেন, জিটিসি আমাদের এই বিপদের দিনে সার্বক্ষনিক খোঁজ খবর রেখেছেন এবং নির্বাহী পরিচালক মহোদয় আর্থিক সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে পাশে দাড়িয়েছেন সেই জন্য তারা জিটিসি কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।
 উল্লেখ্য যে, মধ্যপাড়া পাথর খনি এলাকাবাসীর জন্য সামজিক কার্যক্রমের অংশ হিসেবে পাথর খনির ঠিকাদারী প্রতিষ্ঠান জার্মানীয়া ট্রেস্ট কনসোর্টিয়াম (জিটিসি) তাদের অধীনে কর্মরত খনি শ্রমিক সহ সংশ্লিষ্ট এলাকাবাসীর মাঝে সেবামূলক এবং সামাজিক কার্যক্রম পরিচালনার লক্ষ্যে শ্রমিকদের উচ্চ শিক্ষায় অধ্যায়নরত সন্তানদের মাঝে শিক্ষা উপবৃত্তি কার্যক্রম এবং বিনামূল্যে চিকিৎসা পরামর্শ সেবা প্রদান সহ মধ্যপাড়া পাথর খনির এলাকাবাসীর জন্য বিভিন্ন সামাজিক কার্যক্রম পরিচালনার লক্ষ্যে সমাজ কল্যাণ সংস্থা “জিটিসি চ্যারিটি হোম” স্থাপন করেছে। এখানে সপ্তাহে ০৫ দিন খনি এলাকবাসীদের মাঝে অভিজ্ঞ এমবিবিএস ডাক্তার দ্বারা বিনামূল্যে চিকিৎসা পরামর্শ সেবা প্রদান করা হচ্ছে। মধ্যপাড়া পাথর খনি এলাকায় সামজিক বিভিন্ন কর্মকান্ডে অংশ গ্রহন বাড়াতে এলাকার বিভিন্ন মহলের সহযোগিতা কামনা করেছে জিটিসি কর্তৃপক্ষ।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments