September 20, 2024
সারাদেশ

পীরগঞ্জে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা দিবস উদযাপন

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধিঃ সারাদেশের ন্যায় রংপুরের পীরগঞ্জে যথাযথ মর্যদার মধ্য দিয়ে ২৬শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়।
দিবসের শুরুতেই সকালে সূর্যদয়ের সাথে ৩১ তোপধ্বনীর মধ্য দিয়ে মহান স্বাধীনতা দিবসের কর্মসূচী শুরু হয়। এরপর কেন্দ্রীয় শহিদ মিনারে বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার পীরগঞ্জে সাংসদ স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরীরর পক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হাসান ও উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক তাজিমুল ইসলাম শামীম এরপর উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, পুলিশ প্রশাসন, ফায়ার সার্ভিস, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন রাজনৈতিক দল, সাংস্কৃতিক সংগঠন পক্ষে সদস্য পুষ্পমাল্য অর্পণ করে ৭১ এর বীর শহিদদের শ্রদ্ধা জানানো হয়।
আনুষ্ঠানিভাবে জাতীয় পতাকা উত্তোলন ও কুচকাওয়াজ পীরগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে সালাম গ্রহণ শেষে উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা ও শহিদ পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান করা হয়েছে। মঙ্গলবার সকালে পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে বীর মুক্তিযোদ্ধা ও শহিদ পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হাসানের সভাপতিত্বে ও তুলারামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিরুজ্জামান সুমন এর সঞ্চালনায় প্রধান অতিথরে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ নূর মোহাম্মদ মন্ডল। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা আ'লীগের সাধারন সম্পাদক পৌর মেয়র তাজিমুল ইসলাম শামীম, পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ারুল ইসলাম, সমাজ সেবা কর্মকর্তা আরিফুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা নুরুল হক প্রমুখ। এ সময় উপজেলার বীর মুক্তিযোদ্ধাগণ ও শহিদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments