সারাদেশ

আমরা করব জয় সংস্থার উদ্যোগে প্রতিবন্ধী নারীকে হুইলচেয়ার প্রদান॥

ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধিঃ
মহান স্বাধীনতা দিবস উপলক্ষে দিনাজপুরের ফুলবাড়ীতে সরকার অনুমোদিত সামাজিক ও মানবিক সংস্থা ‘আমরা করব জয়’ এর উদ্যোগে সত্তোর্ধ্ব এক শারীরিক অস্বচ্ছল প্রতিবন্ধী নারীকে হুইলচেয়ার প্রদান করা হয়েছে।
গত বুধবার সকাল সাড়ে ১০ টায় ফুলবাড়ী পৌরএলাকার কানাহার আবাসনে মনোয়ারা বেগম নামের সত্তোর্ধ্ব ওই নারীর বাড়িতে গিয়ে হুইলচেয়ারটি তাকে প্রদান করা হয়। এসময় হুইলচেয়ার পেয়ে আবেগে আপ্লুত হয়ে কান্নায় ভেঙে পড়েন ওই নারী।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মুশফিকুর রহমান বাবুল। এছাড়াও উপস্থিত ছিলেন সংস্থাটির প্রতিষ্ঠাতা ও সভাপতি সাংবাদিক প্লাবন শুভ, সহসভাপতি পলাশ দাস বাপ্পী, সাধারণ সম্পাদক সোহেল রানা, কোষাধ্যক্ষ আমিনুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য কংকনা রায়, সহযোগি সদস্য বিথি রায়সহ অন্যান্য সদস্য প্রমুখ।
হুইলচেয়ার পেয়ে আবেগে আপ্লুত হয়ে কান্নাজড়িত কণ্ঠে মনোয়ারা বেগম বলেন, দীর্ঘদিন যাবৎ পঙ্গু হয়ে বিছানায় পড়ে আছি। এলাকার জনপ্রতিনিধিদেরকে অনুরোধ জানিয়েও একটি হুইলচেয়ার পাইনি। পরে আমরা করব জয় সংস্থার কিছু ছেলে মেয়ে এসে আমাকে হুইলচেয়ারটি উপহার দেন। তিনি আরো বলেন, আল্লাহ তাদেরকে দানের তৌফিক দিক, যারা আজ আমাকে হুইলচেয়ার দিয়েছে। আমরা করব জয় এভাবেই মানুষের বন্ধু হয়ে পাশে থাকুক।
সংস্থাটির প্রতিষ্ঠাতা ও সভাপতি সাংবাদিক প্লাবন শুভ বলেন, ‘ভাবনা থেকে হোক ভালো কাজ’ এই মূলমন্ত্রে আমাদের এগিয়ে যাওয়া। সংস্থাটি বিভিন্ন সামাজিক ও মানবিক কাজ করে আজ মানুষের মনে স্থান করে নিয়েছে। প্রতিনিয়ত এখন বিভিন্ন স্থান থেকে হুইলচেয়ারসহ সহযোগিতার আবেদন আসছে। তেমনি ওই নারীর পরিবার আমাদের কাছে একটি হুইলচেয়ারের আবেদন জানান। আমরা তাৎক্ষণিক তার বাড়িতে যেয়ে পরিদর্শন শেষে হুইলচেয়ার প্রদানের সিদ্ধান্ত নেই এবং তাকে হুইলচেয়ার প্রদান করা হয়।
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মুশফিকুর রহমান বাবুল বলেন, আমরা করব জয় সংস্থাটি প্রতিষ্ঠালগ্ন থেকেই বিভিন্ন সামাজিক ও মানবিক কর্মকা- পরিচালনা করে আসছে। তাদের মহৎ উদ্দেশ্যে এলাকার মানুষ উপকৃত হচ্ছে।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments