September 08, 2024
সারাদেশ

বুয়েটসহ ৩ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় পীরগঞ্জের সায়িকার মেধা তালিকায় চান্স

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি‍: রংপুরের পীরগঞ্জ উপজেলার রামনাথপুরে ইউনিয়নের ঘোলা গ্রামের বাবা ড.শহিদুল ইসলাম সরকার ও মা মাহফুজা ফারহানা পিয়া দম্পতির প্রথম সন্তান ফারাহ্ সামান্তা সায়িকা। বাবা বর্তমানে বগুড়া পুল্ড ইউনিভার্সিটি সাইন্স এন্ড টেকনোলজির বিভাগীয় প্রধান হিসেবে কর্মরত আছে।
বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার কথা শুনলেই মনে আসে এক যুদ্ধের কথা, যেখানে লাখো শিক্ষার্থী এক প্রতিযোগিতার যুদ্ধে নেমে পড়ে কিছু সীমিত সংখ্যক আসনের বিপরীতে। এ বছর ভর্তি পরীক্ষায় দেশের সেরা ৩ প্রতিষ্টান বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ে চান্স পাওয়া তেমনই একজন ফারাহ্ সামান্তা সায়িকা।
ছোট বেলা থেকেই নিজ প্রতিষ্ঠানের প্রত্যেক শ্রেণিতে ভাল ছাত্রী হিসেবে শিক্ষকদের কাছে পরিচিত ফারাহ্ সামান্তা সায়িকা। মেধাবী এই শিক্ষার্থীর অর্জনের যেন শেষ নেই। তার শিক্ষাজীবনের কোনও পরীক্ষাতেই খারাপ কিংবা অকৃতকার্যের ইতিহাস নেই। তার প্রাথমিক বিদ্যালয় উপজেলা পরিষদ কবি হেয়াত মামুদ স্কুল।  মাধ্যমিক পীরগন্জ সরকারি উচ্চ বিদ্যালয়,  উচ্চ মাধ্যমিক  সরকারি আযিযুল হক কলেজ।
চলতি শিক্ষা বর্ষে জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ে ৬৬তম, গুচ্ছ ইঞ্জিনিয়ারিং এ ৫৫৯তম, বুয়েটে ১২০১তম, ঢাবিতে ৩৪৯তম স্হান অধিকার করেছেন। শিক্ষাজীবনে তার অর্জনের ঝুলিতে জেএসসি, এসএসসি এবং এইচএসসি’র প্রত্যেকটিতে রয়েছে জিপিএ: ৫.০০।
আমার এই সফলতার জন্য আমার পরিবার, শিক্ষক, বন্ধুবান্ধব এবং যারা পরামর্শ, দিক নির্দেশনা ও‌ নানানভাবে সহায়তা করেছেন তাদের প্রতি অনেক কৃতজ্ঞ। পরিশেষে এটাই বলতে চাই, বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা চরম প্রতিযোগিতাপূর্ণ এবং অনিশ্চয়তার মেঘে ঢাকা। সঠিক গাইডলাইনসহ কঠোর পরিশ্রম আর আল্লাহর রহমত ছাড়া এই যুদ্ধে সফলতা অর্জন করাটা অনেকটাই‌ দুঃসাধ্য।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments