September 19, 2024
সারাদেশ

গাইবান্ধায় আনন্দ-উচ্ছ্বাসে নববর্ষ বরণ

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃ বাংলা ও বাঙালির চিরায়ত ঐতিহ্যের প্রতীক, প্রাণের উৎসব পহেলা বৈশাখ পালিত হয়েছে গাইবান্ধায়। নতুন প্রাণের স্পন্দে নানান দেশজ আয়োজনে বাঙালির প্রাণের উৎসব বাংলা নববর্ষ ১৪৩১ উদযাপন উপলক্ষে জেলা প্রশাসন বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে।
রোববার (১৪ এপ্রিল) কর্মসূচির মধ্যে সকালে শহরের স্বাধীনতা প্রাঙ্গন থেকে ব্যান্ড পার্টি ও ঘোরার গাড়ি যুক্ত একটি বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের হয়ে হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে। পরে বেলুন উড়িয়ে বর্ষবরণ অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন গাইবান্ধা-২ আসন সংসদ সদস্য শাহ সারোয়ার কবির ও জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল। পরবর্তীতে বর্ষবরণ অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানে সমবেত কন্ঠে জাতীয় সংগীত ও এসো হে বৈশাখ গান পরিবেশন করে- শিল্পকলা একাডেমির সংগীত শিল্পী চুনি ইসলাম, জাহিদুল ইসলাম, সোমা সেন, লায়লা তাজনুন সাউদি, পলাশ মোদক, স্বজন খন্দকারসহ অনেকে।
এছাড়াও পৃথক পৃথক সংগীত পরিবেশন করে শিল্পি নিগার নাইম তমা, স্বজন খন্দকার, গাইবান্ধা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জাহিদ হাসান সিদ্দিকীর মেয়ে তানজিয়া হাসান।
শিল্পকলা একাডেমী নৃত্য প্রশিক্ষক স্বপন সাহার পরিচালনায় নৃত্য পরিবেশন করে ফয়সাল, সেজুতি, গুঞ্জন, অংকিতা, রিদিয়া, দিয়া, তাথৈ, লাবিবাসহ অনেকে।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments