সারাদেশ

জন্ম নিয়ন্ত্রণে খানসামায় এনএসভি ও টিউবেকটমি গ্রহীতা অবহিতকরণ কর্মশালা

এস.এম.রকি,খানসামা (দিনাজপুর) প্রতিনিধি: পরিবার পরিকল্পনা কার্যক্রমে স্থায়ী ও দীর্ঘমেয়াদী পদ্ধতি বৃদ্ধির লক্ষ্যে দিনাজপুর খানসামা উপজেলায় সন্তুষ্ট এনএসভি ও টিউবেকটমি গ্রহীতা অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
রবিবার (২১ এপ্রিল) সকালে ১০ শয্যা বিশিষ্ট খানসামা মা ও শিশু কল্যাণ কেন্দ্রে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ক্লিনিক্যাল কন্ট্রাসেপশন সার্ভিসেস ডেলিভারি প্রোগ্রাম ও উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের আয়োজনে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।
উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও মেডিকেল অফিসার (মা ও শিশু স্বাস্থ্য) ডা.হাফিজুর রহমান হারুনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিবার পরিকল্পনা অফিসের উপ-পরিচালক সাইফুল ইসলাম।
এসময় আরো উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা পারভীন, জেলা জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের সহকারী পরিচালক ক্লিনিক্যাল কন্ট্রাসেপসন ডা. মো. রেজাউল ইসলাম, সহকারী পরিচালক পরিবার পরিকল্পনা মো: ওবাইদুর রহমান, পরিবার পরিকল্পনা বিভাগের স্বাস্থ্যকর্মীরা এবং এনএসভি ও টিউবেকটমি গ্রহীতারা।
উল্লেখ্য, এনএসভি হল পুরুষদের জন্য স্থায়ী জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি ও টিউবেকটমি হল নারীদের পদ্ধতি। এই দুই পদ্ধতির মাধ্যমে স্থায়ীভাবে জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি অবলম্বন করে নারী-পুরুষরা সন্তুষ্ট।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments