সারাদেশ

দ্বাদশ জাতীয় সংসদের ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি'র ১ম বৈঠক অনুষ্ঠিত

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদের ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি'র ১ম বৈঠক কমিটির সভাপতি সাইফুজ্জামান চৌধুরী, এমপি এর সভাপতিত্বে আজ জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। কমিটির সদস্য ভূমিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ, সাগুফতা ইয়াসমিন, মোঃ শাহাব উদ্দিন, বেনজীর আহমদ, অনুপম শাহজাহান জয়, মোঃ আশরাফুজ্জামান, কোহেলী কুদ্দুস, রুমা চক্রবর্তী এমপি অংশগ্রহণ করেন।
পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে বৈঠক শুরু করা হয়। ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাত্রিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবসহ শহীদ পরিবারের সদস্যবৃন্দ, মুক্তিযুদ্ধের ত্রিশ লক্ষ শহীদ এবং জাতীয় চার নেতার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করা হয়।
বৈঠকে ভূমি মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও এর অধীনস্থ দপ্তর প্রধানগণের সাথে পরিচিতি পর্ব শেষে ভূমি মন্ত্রণালয় ও অধীনস্থ দপ্তরসমূহের কার্যক্রম সম্পর্কে কমিটিকে অবহিত করা হয়।
কমিটি ডিজিটালাইজেশনের মাধ্যমে স্মার্ট ভূমি ব্যবস্থাপনা নিশ্চিতকরণ এবং বিদ্যমান আইনের বিধিসমূহ দ্রুততার সাথে প্রণয়নের বিষয়ে গুরুত্বারোপ করেন।
বৈঠকে ভূমি মন্ত্রণালয়ের সচিব, ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান, ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যান, অতিরিক্ত সচিব সহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments