September 19, 2024
জাতীয়

দ্বাদশ জাতীয় সংসদের 'সরকারী প্রতিষ্ঠান কমিটি'র তৃতীয় বৈঠক অনুষ্ঠিত

ঢাকা:
দ্বাদশ জাতীয় সংসদের 'সরকারী প্রতিষ্ঠান কমিটি'র তৃতীয় বৈঠক আজ কমিটির সভাপতি মোঃ আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।
কমিটির সদস্য মোঃ আশরাফ আলী খান খসরু, সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, মোঃ সিদ্দিকুর রহমান পাটোয়ারী, আনোয়ারুল আশরাফ খান, নাজমা আক্তার এবং সালমা ইসলাম বৈঠকে অংশগ্রহণ করেন।
বৈঠকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সার্বিক কার্যক্রম; বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সর্বশেষ বার্ষিক রিপোর্ট; বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপর সিএজি কর্তৃক প্রণীত ও সংসদে পেশকৃত অডিট রিপোর্টের অনিষ্পন্ন অডিট আপত্তির বিষয়; বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিগত পাঁচ বছরের স্থিতিপত্র, আয়-ব্যয় ও লাভ-লোকসান হিসাব এবং উক্ত হিসাবের বিষয়ে কোন বিশেষ প্রবনতা থাকলে সে বিষয়সহ অধিকতর দক্ষ ও লাভজনকভাবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালনার বিষয়ে গৃহীত কর্মপরিকল্পনা, কর্মদক্ষতা, উন্নয়ন এবং মিতব্যয়িতা নিশ্চিতকরনে করণীয় বিষয়সমূহ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।
বৈঠকে ১৯৭৩ সাল হতে ২০২২ সাল পর্যন্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপর সিএজি কর্তৃক প্রণীত ও সংসদে পেশকৃত ১১২টি অডিট রিপোর্টের অনিষ্পন্ন অডিট আপত্তির বিষয়ে ফলপ্রসূ আলোচনা করে কয়েকটি অডিট আপত্তি নিষ্পত্তি করা হয় এবং বাকি অডিট আপত্তিসমূহ দ্রুত সময়ের মধ্যে নিষ্পত্তি করার জন্য কমিটি কর্তৃক সংশ্লিষ্টদেরকে সুপারিশ করা হয়।
বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনবল নিয়োগের নিয়োগ বিধিমালা দ্রুত চুড়ান্তকরণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করাসহ কর্মকর্তা/কর্মচারীদের তাদের কর্মদক্ষতার জন্য প্রণোদনা দেয়া যায় কি না সে বিষয়ে ভেবে দেখার জন্য কমিটি সুপারিশ করে।
বৈঠকের শুরুতে ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাত্রিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ শহীদ পরিবারের সকল সদস্যবৃন্দ, মুক্তিযুদ্ধের ত্রিশ লক্ষ শহীদ, সম্ভ্রম হারানো ২ লক্ষ মা-বোন, জাতীর চার নেতা এবং ভাষা আন্দোলনে সকল শহীদদের রূহের মাগফেরাত কামনা করে ও শ্রদ্ধা জানিয়ে বৈঠকের কার্যক্রম শুরু করা হয়।
বৈঠকে বেসামরিক বিমান, পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ বিমান এয়ারলাইন্সের চেয়ারম্যান, বিভিন্ন সংস্থার প্রধানগণসহ বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ বৈঠকে উপস্থিত ছিলেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments