September 19, 2024
সারাদেশ

পীরগঞ্জে নূর মোহাম্মদ মন্ডলের হ্যাট্রিক, মিলন তৃতীয়বারের মতো নতুন মুখ শিখা

পীরগঞ্জ, (রংপুর) প্রতিনিধি: রংপুরের পীরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে আলহাজ্ব নূর মোহাম্মদ মন্ডলের হ্যাট্রিক বিজয় তৃতীয়বারের মত ভাইস-চেয়ারম্যান পদে শফিউর রহমান মন্ডল মিলন এবং প্রথমবারেরই চমক দেখালেন সেলিনা আকতার শিখা । তিনি পীরগঞ্জ উপজেলা আ’লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য। মঙ্গলবার ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত নির্বাচনে তিনি তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী উপজেলা আ’লীগের সাবেক সাধারন সম্পাদক মোকাররম হোসেন চৌধুরী (ঘোড়া) প্রতীক কে ৯ হাজার ৯’শ ১২ ভোটের ব্যবধানে হারিয়ে তিনি হ্যাট্রিক বিজয় লাভ করেন। দিনব্যাপি শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহন শেষ হয়।
রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি রিটানিং কর্মকর্তা ইকবাল হাসান উপজেলা পরিষদ অডিটরিয়ামে ফলাফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্রে থেকে বেসরকারিভাবে ফলাফল ঘোষনা করেন।প্রাপ্ত ফলে নূর মোহাম্মদ মন্ডল (আনারস) প্রতীক নিয়ে ৪৪ হাজার ৫’শ ৩৯ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হন।তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোকারম হোসেন চৌধুরী জাহাঙ্গীর (ঘোড়া) প্রতীক পেয়েছেন ৩৪ হাজার ৬’শ ৮১ ভোট। অপরদিকে তৃতীয়বারের মত ভাইস-চেয়ারম্যান পদে শফিউররহমানমন্ডলমিলন (তালা) প্রতিক নিয়ে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৪১ হাজার ২’শ ৬৯ ভোট তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবু আজাদ বাবলু (চশমা) প্রতীক পেয়েছেন ৩৬ হাজার ৭ ভোট। এদিকে মহিলা ভাইস-চেয়ারম্যান পদে সেলিনা আকতার শিখা হাঁস (প্রতীকে) ৫২ হাজার ৯’শ ৮১ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রার্থী রওশন আরা আলম রীনা পেয়েছেন ৩২ হাজার ৩ ভোট।
উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে,নির্বাচনে ১২৩ টি কেন্দ্রে ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। উপজেলায় মোট ৩ লাখ ৩৩হাজার ৯’শ ৭১ জন ভোটার রয়েছে।চেয়ারম্যান পদে ৩ জন, মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস-চেয়ারম্যান পদে ৫ জনসহ মোট ১১ জনপ্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
নির্বাচনে আইন-শৃঙ্খলা রক্ষায় ১৭ জন ম্যাজিস্টেট ও ১ জনজুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, চার প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), প্রতিটি ইউনিয়নে ২টি করে ১৫ টিইউনিয়ন ও পৌরসভায় পুলিশের ৩২টি মোবাইল টিম দায়িত্ব পালন করেন, এ ছাড়াও র‌্যাবের মোবাইল টিম ১ টি, পুলিশের স্ট্রাইকিং ফোর্স ২টি, আনসার ব্যাটলিয়নের স্ট্রাইকিং ফোর্স ১ টি দায়িত্ব সার্বক্ষনিক টহল কাজে নিয়োজিত ছিল। প্রতিটি ভোট কেন্দ্রে আনসার সদস্যের সাথে ৩ জন পুলিশ সদস্যসহ ২ হাজার ৭’শ ৬০ জন কর্মকর্তা ভোট গ্রহন করেন। পীরগঞ্জ উপজেলা ১৫টি ইউনিয়ন ও ১ টি পৌরসভা নিয়ে গঠিত।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments