September 08, 2024
জাতীয়

দ্বাদশ জাতীয় সংসদের ‘মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ৩য় বৈঠক অনুষ্ঠিত

ঢাকা, ২৬ জুন, ২০২৪ খ্রিষ্টাব্দ:
দ্বাদশ জাতীয় সংসদের ‘মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ৩য় বৈঠক আজ কমিটির সভাপতি সাগুফতা ইয়াসমিন এর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। কমিটির সদস্য মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী সিমিন হোসেন (রিমি), মোঃ আব্দুল আজিজ, শাহিদা তারেখ দীপ্তি, সৈয়দা জাকিয়া নূর, পারুল আক্তার, মোসাঃ তাহমিনা বেগম , রেজিয়া ইসলাম এবং সাবেরা বেগম বৈঠকে অংশগ্রহণ করেন।
বৈঠকে জাতীয় মহিলা সংস্থার কার্যক্রম; জাতীয় মহিলা সংস্থা কর্তৃক পরিচালিত বর্তমানে কতগুলো প্রকল্প/কর্মসূচি চলমান রয়েছে এবং কতগুলো প্রকল্প সমাপ্ত হয়েছে সেগুলোর বাস্তবায়ন অগ্রগতি নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।
Household নারীদের কাজগুলোকে Economic Activities হিসেবে স্বীকৃতি দেয়ার বিষয়ে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য কমিটি কর্তৃক মন্ত্রণালয়কে পুনরায় সুপারিশ করা হয়।
বৈঠকে জাতীয় মহিলা সংস্থা পরিচালিত ‘‘তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্প’’কে গুরুত্ব দেয়াসহ আরও সফলকামী হতে পারে সে বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার জন্য কমিটি কর্তৃক মন্ত্রণালয়কে পুনরায় সুপারিশ করা হয়।
 বৈঠকে দেশের ৬৪ টি জেলা ও ৫০ টি উপজেলায় জাতীয় মহিলা সংস্থা যে সকল কার্যক্রম গ্রহণ করেছে তা সচল রাখার জন্য মনিটরিং এর ব্যবস্থা জোরদার করার জন্য কমিটি কর্তৃক সুপারিশ করা হয়।
বৈঠকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন সংস্থা প্রধানগণসহ বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ বৈঠকে উপস্থিত ছিলেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments