September 19, 2024
সারাদেশ

বীরগঞ্জে লোডশেডিংয়ে অতিষ্ঠ জনজীবন


বীরগঞ্জ(দিনাজপুর)প্রতিনিধি:

দিনাজপুরের বীরগঞ্জে অসহনীয় ঘন ঘন লোডশেডিংয়ে অতিষ্ঠ হয়ে উঠেছে জনজীবন। কয়েকদিন ধরে প্রখর রোদ ও ভ্যাপসা গরমে চরম দুর্ভোগ পোহাচ্ছেন সর্বস্তরের মানুষ। ঘন ঘন লোডশেডিংয়ে ব্যাহত হচ্ছে শিল্প কলকারখানায় উৎপাদন। অন্যদিকে আমন ধান ফলনে সেচ নিয়ে বিপাকে পড়েছেন কৃষকরাও। দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি -১ এর বীরগঞ্জ জেনারেল অফিস সূত্রে জানা গেছে, ১১টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত বীরগঞ্জ উপজেলায় ৯০ হাজার ৩ শত আবাসিক, বাণিজ্যিক ও সেচ গ্রহক রয়েছে।বীরগঞ্জ জোনাল অফিস থেকে প্রাপ্ত তথ্যে জানা যায় দলুয়া সাব- স্টেশনে পিক ও অফ পিক আওয়ারে বিদ্যুৎতের চাহিদা রয়েছে ১৯ মেগাওয়াট।
কিন্তু চাহিদার বিপরীতে অর্ধেক বিদ্যুৎ পাওয়া যাচ্ছে। চাহিদা অনুযায়ী বিদ্যুৎ সরবরাহের ঘাটতি থাকায় কয়েকদিন যাবৎ দিন-রাতে বিদ্যুৎতের লোডশেডিং হচ্ছে।
অসহনীয় গরমের পাশাপাশি ঘন ঘন লোডশেডিংয়ের কারনে পরিবার পরিজন নিয়ে বিপাকে পড়েছেন বিস্তৃর্ন উপজেলার মানুষ। উপজেলার মরিচা ইউনিয়নের ভবানীপুর ডাঙ্গারহাট গ্রামের বিদ্যুৎ গ্রাহক মো: আশরাফ বলেন, দিনে-রাতে ১৪ ঘণ্টা বিদ্যুৎ পাওয়া যাচ্ছে না। এতে চরম ভোগান্তির মধ্যে রয়েছে মানুষ।
পৌরসভার ৭নং ওয়ার্ডের আবাসিক গ্রাহক মো: জুলফিকার বলেন, কয়েক দিন আগেও আবহাওয়া কিছুটা ঠাণ্ডা ছিল।তখন বিদ্যুতের তেমন লোডশেডিং ছিল না। বর্তমানে গত কয়েক দিন ধরে ঘন ঘন লোডশেডিং দেখা দিয়েছে।
কয়েক দিনের প্রচণ্ড তাপদাহে নাজেহাল রাতে-দিনে দীর্ঘক্ষণ বিদ্যুৎতের ভেলকিবাজিতে সাধারণ মানুষকে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments