September 20, 2024
সারাদেশ

পাকেরহাটে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ, উত্তাল আন্দোলনকারীরা

খানসামা (দিনাজপুর) প্রতিনিধি: চলমান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নির্মমভাবে চালানো হত্যার বিচার, হত্যায় দায়ীদের পদত্যাগ এবং এই আন্দোলনে গ্রেপ্তারদের মুক্তির দাবিতে দিনাজপুরের খানসামা উপজেলার প্রধান বাণিজ্যিক কেন্দ্র পাকেরহাটে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেছে আন্দোলনকারীরা।

শনিবার (০৩ আগস্ট) সকালে ১১টায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে আয়োজিত এই বিক্ষোভ মিছিল পাকেরহাটের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শাপলা চত্বরে ঘন্টা ব্যাপী অবস্থান নিয়ে বিভিন্ন বিষয়ে স্লোগান দেয় আন্দোলনকারীরা। এসময় বক্তব্য প্রদান করেন বাসদ নেতা ও স্থানীয় সংবাদকর্মী আজিজার রহমান এবং ঢাবি শিক্ষার্থী সোহেল রানা সাব্বির । এই কর্মসূচীতে অংশ নেয় বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ ও স্কুলের বিভিন্ন পর্যায়ের শিক্ষার্থী এবং স্থানীয় যুবকরা।

আন্দোলনকারীরা সড়কে অবস্থানের সময় পাকেরহাটের মূল সড়ক দিয়ে চলাচলকারী পথচারী ও যানবাহনগুলো অন্য রাস্তা দিয়ে ঘুরে যেতে দেখা যায়। এদিকে সকাল থেকেই পাকেরহাটে পোশাকধারী ও সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি লক্ষ্য করা গেছে। তবে এই রিপোর্ট লেখা পর্যন্ত খানসামা উপজেলায় কোন সংঘর্ষ বা কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, আমাদের যৌক্তিক দাবি বর্তমান সরকার মেনে নিলেও আমাদের ভাই-বোনদের পাখির মতো যার নির্বিচারে গুলি করে নিহত ও আহত করেছে তারা বুক ফুলিয়ে বের হচ্ছে। অন্যদিকে নিরপরাধ শিক্ষার্থীরা জেলখানায় এটা মেনে নিতে পারি না। তাই আমরা আন্দোলনে নেমেছি। দ্রুত সময়ে আমাদের দাবি পূরণ না হলে ছাত্র-জনতা সম্মিলিত আরো কঠোর আন্দোলন গড়ে তুলবে।

এবিষয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাহারুল ইসলাম বলেন, সারাদেশের মতো শান্তিপ্রিয় খানসামা উপজেলাতেও কোটা আন্দোলন হচ্ছে। এতে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে থানা পুলিশ সর্বদা সজাগ আছে। সেই সাথে কোনো ধরনের বিশৃঙ্খলার চেষ্টা করলে ব্যবস্থা নেওয়ার ঘোষণা দেন তিনি।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments