February 29, 2024
সারাদেশ

পূর্ব শত্রুতার জেরে খানসামায় দু'পক্ষের সংঘর্ষ, রাবি ছাত্র গুরুতর আহত


এস.এম.রকি, খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ পূর্ব শত্রুতার জেরে দিনাজপুরের খানসামা উপজেলায় দু'পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের লোকমান নামে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার (১২ মে) সকালে খামারপাড়া ইউনিয়নের ডাঙ্গাপাড়া গ্রামে। আহতরা হলেন ঐ এলাকার নাজির উদ্দীনের ছেলে রাবি ছাত্র লোকমান হাকিম ও নিউ পাকেরহাট উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী মাহমুদুল হাসান শাহেদ। এ ঘটনায় দু'পক্ষই থানায় লিখিত অভিযোগ করেছে।
অভিযোগ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, পূর্ব শত্রুতার জেরে ও রাস্তার পাশে ইট রাখাকে কেন্দ্র করে রাবির ছাত্র লোকমান ও আনাস আহমেদ আলমগীরের মধ্যে বাকবিতণ্ড হয়। একপর্যায়ে লোকমানকে ফাঁকা বাড়িতে একা পেয়ে আনাস ও তার বাবা লুতফর রহমান, ছোটভাই জাহেদ দেশীয় অস্ত্র ও লাঠিসোটা দিয়ে লোকমান ও তার ছোট ভাই শাহেদের ওপর হামলা চালায়। লোকমানের মাথায় ৬টি কোপ ও শরীরের বিভিন্ন অঙ্গে আঘাত করা হয়। এতে লোকমান ও তার ভাই গুরতর আহত হলে প্রতিবেশীরা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। বর্তমানে তারা সেখানে চিকিৎসাধীন রয়েছে।
এ বিষয়ে লোকমান হাকিমের বড়ভাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ছাত্র সাজেদুল ইসলাম স্বাধীন বলেন, আমরা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার পর থেকেই পূর্ব শত্রুতার জেরে আমাদের ওপর তারা প্রায়ই আক্রমন করে। এ নিয়ে আমরা জীবন সংশয়ে রয়েছি। আনাস ও তার বাবা-ভাইয়ের কঠিন শাস্তি দাবি করেন তিনি।
তবে পূর্ব শত্রুতার বিষয়টি অস্বীকার করে অভিযুক্ত রাবি ছাত্র আনাস বলেন, তাদের লাঠির আঘাতেই লোকমানের মাথা ফাটিয়ে আমাদেরকে দোষী বানানোর চেষ্টা করা হচ্ছে।
এ বিষয়ে খানসামা থানার ওসি (তদন্ত) মমিনুজ্জামান বলেন, দু'পক্ষের লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments