September 16, 2024
সারাদেশ

ঠাকুরগাঁওয়ে সংখ্যালঘু সম্প্রদায়ের প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ

জসীমউদ্দীন ইতি (ঠাকুরগাঁও) প্রতিনিধি:
গত ৫ ই আগস্ট থেকে উত্তরবঙ্গ সহ সারা দেশে সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলা লুটপাট ও অগ্নি সংযোগে প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (২ সেপ্টেম্বর) সকালে সংখ্যালঘু অধিকার আন্দোলন পরিষদ ঠাকুরগাঁও শাখার আয়োজনে ঠাকুরগাঁও শহরের অপরাজেয় ৭১ থেকে একটি মিছিল বের হয়ে স্লোগান দিয়ে সরকারি বালক উচ্চ বিদ্যালয় বড় মাঠে গিয়ে অবস্থান নেয় এবং সেখানে এ বিক্ষোভ সমাবেশটি অনুষ্ঠিত হয়।
সংখ্যালঘু নির্যাতনের বিচারের জন্য দ্রুত বিচার ট্রাইব্যুনাল গঠন করে দোষীদের দ্রুততম সময়ে উপযুক্ত শাস্তি প্রদান, ক্ষতিগ্রস্তদের যথোপযুক্ত ক্ষতিপূরণ প্রদান ও পুনর্বাসনের ব্যবস্থা করা, অনতিবিলম্বে সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়ন, সংখ্যালঘু বিষয়ক মন্ত্রণালয় গঠন, প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে উপাসনালয় নির্মাণ এবং প্রতিটি হোস্টেলে প্রার্থনাকক্ষ বরাদ্দ করা, ‘সংস্কৃত ও পালি শিক্ষা বোর্ড’ আধুনিকায়ন করা, দুর্গাপূজায় ৫ দিন ছুটি দেওয়া সহ ৮ দফা বাস্তবায়নের লক্ষ্যে এ প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে বক্তারা বলেন সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে, এই দেশটা সকলের। অর্পিত সম্পত্তি প্রত্যাপন সংখ্যালঘুদের জন্য আলাদা কমিশন গঠন সহ ৮দফা দাবি দ্রুত বাস্তবায়ন না হওয়া পর্যন্ত এই আন্দোলন চলমান থাকবে বলেও জানান বক্তারা। এ সময় সংখ্যালঘু শিক্ষার্থী সহ কয়েকশো নারী পুরুষ বিক্ষোভে অংশ নেয়।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments