September 20, 2024
সারাদেশ

বীরগঞ্জে অসংক্রামক রোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে পুনঃ প্রশিক্ষণ

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধিঃ
দিনাজপুরের বীরগঞ্জ উপজেলায় ‘সমগ্র সরকার’ এবং ‘সমগ্র সমাজ’-এর অংশগ্রহণে বহুক্ষেত্রীয় নীতির মাধ্যমে অসংক্রামক রোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণের জন্য উপজেলা পর্যায়ে পুনঃ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (১০ সেপ্টেম্বর ২০২৪) সকাল ১০ টায় উপজেলা পরিষদ সভা কক্ষে ব্র্যাক জেমস পি গ্র্যান্ট স্কুল অফ পাবলিক হেল্থ, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের অসংক্রামক রোগ ও পুষ্টি গবেষণা কেন্দ্র এই প্রশিক্ষণটি আয়োজন করে।

প্রশিক্ষণ কর্মশালাটি উদ্বোধন করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দীপঙ্কর বর্মন। এছাড়াও উপজেলার বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তাবৃন্দ, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতিনিধি, উপজেলা প্রেসক্লাব-এর সাংবাদিকবৃন্দ, এনজিও প্রতিনিধি প্রশিক্ষণে অংশগ্রহণ করেন। উক্ত প্রশিক্ষণে অসংক্রামক রোগের ঝুঁকি নিয়ন্ত্রণে তামাকের ব্যবহার ও অস্বাস্থ্যকর খাদ্যভ্যাস, অপর্যাপ্ত শারীরিক পরিশ্রম, মদ্যপান, বায়ু দূষণ, উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস, শ্বাসতন্ত্রের দীর্ঘমেয়াদি রোগ ও ক্যান্সার বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে।

এ সময় প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন ব্র্যাক জেমস পি গ্র্যান্ট স্কুল অফ পাবলিক হেল্থ, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রিসার্চ কো-অর্ডিনেটর ডাঃ তন্ময় সরকার, রিসার্চ অ্যাসোসিয়েট শারমিন আক্তার শাপলা, প্রশিক্ষণ সহায়ক হিসেবে উপস্থিত ছিলেন রিসার্চ এসিস্ট্যান্ট আনোয়ারুল ইসলাম খান।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments