September 19, 2024
জাতীয়

দিল্লি থেকে ঢাকায় এসেছেন ডোনাল্ড লু

দুই দিনের সফরে ঢাকায় এসেছেন মার্কিন দপ্তরের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক অ্যাসিসট্যান্ট সেক্রেটারি ডোনাল্ড লু। শনিবার (১৪ সেপ্টেম্বর) বিকেল ৩টা ২০ মিনিটে ইন্ডিগো এয়ারলাইনসের একটি ফ্লাইটে দিল্লি থেকে ঢাকায় এসে পৌঁছান তিনি।  
এ সময় ডোনাল্ড লুকে উষ্ণ অভ্যর্থনা জানান মার্কিন ট্রেজারি বিভাগের আন্তর্জাতিক অর্থ বিষয়ক সহকারী সেক্রেটারি ব্রেন্ট আইজ্যাক নেইম্যান, ঢাকায় নিযুক্ত মার্কিন ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত হেলেন লাফেভ এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের চিফ অব প্রটোকল ও মহাপরিচালক খন্দকার মাসুদুল আলম। বাংলাদেশের সঙ্গে দ্বিপক্ষীয় সম্পর্ক এগিয়ে নিতে অন্তর্বর্তী সরকারের সঙ্গে আমেরিকার বিভিন্ন সংস্থার কয়েকটি সমন্বিত বৈঠকে অংশ নেবেন ডোনাল্ড লু।
ডোনাল্ড লুর সফরসূচি বলছে, বাংলাদেশের সঙ্গে দ্বিপক্ষীয় সম্পর্ক এগিয়ে নিতে অন্তর্বর্তী সরকারের সঙ্গে যুক্তরাষ্ট্রের বিভিন্ন সংস্থার কয়েকটি বৈঠক অনুষ্ঠিত হবে। মার্কিন প্রতিনিধিদলটির নেতৃত্বে আছেন দেশটির রাজস্ব ও অর্থ দপ্তরের সহকারী আন্ডার সেক্রেটারি ব্রেন্ট নেইম্যান। সঙ্গে জাতীয় নিরাপত্তা পরিষদের জ্যেষ্ঠ পরিচালক (সিনিয়র ডিরেক্টর) লিন্ডসে ফোর্ডও।  
নতুন প্রেক্ষাপটে বাংলাদেশকে অর্থনৈতিকভাবে আরও শক্তিশালী করে তুলতে সহায়তা দিতে চায় যুক্তরাষ্ট্র। তা নিয়েই আলোচনা করবে ঢাকা-ওয়াশিংটন। চার মাসের মাথায় এটি তার দ্বিতীয় দফায় ঢাকা সফর। সবশেষ তিনি যখন ঢাকা সফরে আসেন তখন দেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আলোচনা চলছিল।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments