September 20, 2024
সারাদেশ

হরিপুরে বিজিবির সচেতনতামুলক সভা

জসীমউদ্দীন ইতি (ঠাকুরগাঁও) প্রতিনিধি:

সীমান্ত হত্যা, নারী ও শিশু পাচার,মাদকদ্রব্য ও চোরচালান বন্ধে ঠাকুরগাঁওয়ের হরিপুর সীমান্তে জনসচেতনতামূলক সভা ও  ৩ শতাধিক বিনামূল্যে সীমান্তের লোকজন চিকিৎসা সেবা প্রদান করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকালে হরিপুর উপজেলার ডাবরী সীমান্তের গেরুয়াডাঙ্গী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এসব অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য দেন ঠাকুরগাঁও সেক্টর সদর দপ্তরের সেক্টর কমান্ডার কর্ণেল তৌহিদুর রহমান, ঠাকুরগাঁও ৫০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল তানজীর আহাম্মদ, গেদুড়া ইউপি চেয়ারম্যান তরিকুল ইসলাম, গেরুয়াডাঙ্গী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুনিরুজ্জামান, স্থানীয় মসজিদের ইমাম নাজমুল হক প্রমুখ এতে বক্তব্য।

এসময় ডাবরী, কাঠালডাঙ্গী সহ আশপাশের বিওপির বিজিবির সদস্য এবং স্থানীয়য় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

ঠাকুরগাঁও সেক্টর সদর দপ্তরের সেক্টর কমান্ডার কর্ণেল তৌহিদুর রহমান তার বক্তব্যে বলেন, সীমান্তে অপরাধের সাথে জড়িত ব্যক্তিদের সামাজিক ভাবে বয়কট করতে হবে। অপরাধ নির্মূলে সীমান্ত চোরাচালানে জড়িত লোকজনের তথ্য এবং ধরিয়ে দিতে স্থানীয়দের সহায়তা চান তিনি। সম্প্রীতির সীমান্তে ঘটে যাওয়া ঘটনাগুলো তুলে এই কর্মকর্তা আরো বলেন, একটি মহল সীমান্তে গুজব ছড়াচ্ছে, নিজস্ব চরিতার্থ হাসিলের জন্য।

সব গুজবের কান্না দিয়ে প্রতিটি বিষয়ে যাচাই-বাছাই করে সচেতন হওয়ার আহ্বান জানান তিনি। সীমান্তে বিজিবির এমন উদ্যোগকে ধন্যবাদ জানিয়েছে স্থানীয় জনপ্রতিনিধি ও সচেতন মহল। একই সাথে এমন ধারাবাহিকতা অব্যাহত রাখার অনুরোধ করেছেন স্থানীয় বাসিন্দারা।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments