সারাদেশ

আহ্ছানিয়া মিশনের উদ্যেগে আন্তর্জাতিক রিকভারী দিবস উদযাপন

সংবাদ বিজ্ঞপ্তি: বিশ্বব্যাপী সেপ্টেম্বর মাসকে আন্তর্জাতিক রিকভারী মাস বলা হয়। মাদক থেকে সুস্থ্যতাপ্রাপ্তদের অনুপ্রাণিত করতে আন্তর্জাতিকভাবে সকল দেশে এই মাসে রিকভারী মাস উদযাপন করা হয়। তারই ধারাবাহিকতায় আহ্ছানিয়া মিশন নারী মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্রের উদ্যোগে এই কেন্দ্র থেকে যে সকল মাদকনির্ভরশীল নারী চিকিৎসা নিয়ে সুস্থ আছেন সে সকল নারীদের অংশগ্রহণে আন্তর্জাতিক রিকভারী দিবস উদযাপন করা হয়েছে।

সোমবার (৩০ সেপ্টেম্বর) দিবসটি উদযাপন উপলক্ষে রাজধানীর শ্যামলীস্থ আহ্ছানিয়া মিশন নারী মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্রের আয়োজনে কবিতা আবৃত্তি, সাংস্কৃতিক অনুষ্ঠান, কেন্দ্রে চিকিৎসারত রোগীদের তৈরি কেক কাটা ও খেলাধুলাসহ বর্ণাঢ্য নানা কর্মসূচির মধ্য দিয়ে দিনটি উদযাপিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত রিকভারীগণ মাদকের বিরুদ্ধে কীভাবে তারা তাদের চলার পথের বিভিন্ন প্রতিবন্ধকতা, তাদের পরিবারের ভূমিকার বিষয়ে আলোচনা করেন।

উল্লেখ্য, ২০১৪ সালে দেশে একমাত্র পূর্নাঙ্গ নারী মাদক নির্ভরশীলদের জন্য ঢাকা আহ্ছানিয়া  মিশন স্বাস্থ্য সেক্টরের অধীনে আহ্ছানিয়া মিশন নারী মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্র প্রতিষ্ঠিত হয়।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments