জাতীয়

সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরী মারা গেছেন

সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারার প্রতিষ্ঠাতা সভাপতি ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী মারা গেছেন। শুক্রবার দিবাগত রাত ৩টা ১০ মিনিটে নিজের প্রতিষ্ঠিত উত্তরা মেডিকেল কলেজ ফর উইমেন অ্যান্ড হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। হাসপাতালের চিকিৎসক হাসনাত মাহমুদ এসব তথ্য নিশ্চিত করেছেন।
মৃত্যুর সময় প্রবীণ এই রাজনীতিবিদের বয়স হয়েছিল ৯৪ বছর। তিনি স্ত্রী, এক ছেলে, দুই মেয়ে এবং নাতি-নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
জানা গেছে, গত বুধবার ফুসফুসে সংক্রমণ ধরা পড়লে উত্তরা মেডিকেল কলেজ ফর উইমেন অ্যান্ড হাসপাতালে ভর্তি করা হয় ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরীকে। এরপর থেকে তাঁর শারীরিক অবস্থার আর উন্নতি হয়নি।
পরে শুক্রবার দিবাগত মধ্যরাত ৩টা ১০ মিনিটে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। তাঁর নিজের ইচ্ছা অনুযায়ী তাঁকে লাইফ সাপোর্টে রাখা হয়নি।
বদরুদ্দোজা চৌধুরীর ছেলে মাহি বি. চৌধুরী জানান, আজ শনিবার সকাল ৮টায় উত্তরা মেডিকেল কলেজ ফর উইমেন অ্যান্ড হাসপাতালের সামনে তাঁর প্রথম জানাজা হবে। দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে বাদ জোহর বারিধারা ডিপ্লোম্যাটিক জোনের বাইতুল আতিক সেন্ট্রাল জামে মসজিদে। রোববার সকাল ১০টায় শ্রীনগর স্টেডিয়ামে হবে তৃতীয় জানাজা।
পরে রোববার বাদ জোহর ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরীর গ্রামের বাড়ি মুন্সিগঞ্জের মজিদপুরের দয়হাটায় পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হবে।
বি. চৌধুরী ২০০৪ সালের ৮ মে বিকল্পধারা বাংলাদেশ নামের রাজনৈতিক দলটি প্রতিষ্ঠা করেন। বর্তমানে তিনি দলটির প্রেসিডেন্টের দায়িত্ব পালন করছিলেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments