সারাদেশ

পীরগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে এক ব্যাক্তির মাল্টার গাছ কেটে সাবাড় করেছে প্রতিপক্ষরা

পীরগঞ্জ রংপুর প্রতিনিধিঃ রংপুরের পীরগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে এক ব্যাক্তির মাল্টা ও লেবুর প্রায় দুই শতাধিক গাছ কেটে সাবাড় করেছে প্রতিপক্ষরা। ঘটনাটি বুধবার গভীর রাতে উপজেলার কাবিলপুর ইউনিয়নের আজমপুর গ্রামে ঘটেছে।
জানাগেছে আজমপুর গ্রামের মৃত হবিবার রহমানের ছেলে আতিয়ার ও মশিউর রহমান ২০১৮ সালে একই মৌজার ৯৪৩ দাগে ৩৫ শতাংশ জমি বিক্রি করেন ওই গ্রামের শ্রী রাম কৈলাস চন্দ্রের দুই ছেলে শ্রী শ্যামল ও রবিনচন্দ্র এর কাছে। ক্রয়কৃত সম্পত্তিতে ফলের বাগান গড়ে তোলেন তারা। অপর দিকে হবিবার রহমানের কন্যা শরিফা বেগম তার নামে দাবি করে জোরপূর্বক ভাবে শতাধিক ফলসহ মাল্টার গাছ কেটে সাবাড় করে দিয়েছে।
ভুক্তভোগী চাষি শ্রী রাম কৈলাস এর সাথে কথা হলে তিনি বলেন, আমার দুই ছেলের কাছে উল্লেখিত একই দাগে মৃত হবিবার রহমানের দুই ছেলে আতিয়ার রহমান এবং মশিউর রহমান দিক উল্লেখ করে জমি বিক্রি করেন। আমরা ওই জমিতে মাল্টা এবং লেবুর বাগান তৈরি করি। বাগানের প্রতিটি গাছে প্রচুর ফল ধরেছে, সেই গাছ শরিফা ও তার স্বামী মাহাবুব রহমান আমার বাড়ির সিসি ক্যামেরার লাইনের তার কেটে দিয়ে বাগানের গাছ কেটে বাড়ি নিয়ে যায়।
এদিকে শরিফা বেগম ও তার স্বামী মাহবুব রহমান গাছ কাটার বিষয়ে কথা হলে তিনি বলেন, আমার বাবা আমাকে ১৯ শতক জমি দলিল করে দিয়েছে। সেই হিসেবে মালটার গাছগুলো কেটে ফেলি। আমরা কেন মানুষের জমির গাছ কাটতে যাবো। এ ব্যাপারে কাবিলপুর ইউপির বিট অফিসার এসআই মমতাছের হাসান মাসুম জানান, উক্ত জমির বিষয়ে রবীনচন্দ্র আদালতে মামলা দিয়েছে এবং বিজ্ঞ আদালত জমিটির উপর ১৪৪ ধারা জারি করেছে। মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য উভয় পক্ষকে নোটিশ দিয়েছে।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments