রাজনীতি

অন্তর্বর্তী সরকার মুখ থুবড়ে পড়লে গণতন্ত্র পুনরুদ্ধারে বিলম্ব হবে : আমানউল্লাহ

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমানউল্লাহ আমান বলেছেন, অন্তর্বর্তী সরকার কোনো কারণে মুখ থুবড়ে পড়লে গণতন্ত্র পুনরুদ্ধার এবং জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠায় বিলম্ব হবে।
আজ সোমবার (১৪ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ইয়ুথ ফোরামের আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ৯০’র গণঅভ্যুত্থানের রূপকার সাইফুদ্দিন আহমেদ মনির প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভা হয়।
আমানউল্লাহ বলেন, অন্তর্বর্তী সরকারকে আমরা সহযোগিতা করতে চাই। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, আমরা এই সরকারকে সম্পূর্ণ সহযোগিতা করছি এবং করব, একটি নিরপেক্ষ নির্বাচনের জন্য। নির্বাচনটি যত দ্রুত সম্ভব হতে হবে। তারা (অন্তর্বর্তী সরকার) যদি আজকে মুখ থুবড়ে পড়ে, গণতন্ত্র পুনরুদ্ধারে এবং জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠায় বিলম্ব ঘটতে পারে। এ সরকার যে কমিশন করেছেন তার রিপোর্ট পাওয়ার সঙ্গে সঙ্গে পরবর্তী করণীয় নিশ্চিত করতে হবে। একটি নিরপেক্ষ নির্বাচন কমিশনের মাধ্যমে একটি সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে বাংলাদেশের ১৮ কোটি মানুষ যাদের রায় দেবে, তাদের কাছে শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তর হবে।
সাংবাদিক দম্পতি সাগর-রুনির বিচার এখনও পাইনি মন্তব্য করে বিএনপির এই নেতা বলেন, অবিলম্বে সাগর-রুনি হত্যার বিচার করতে হবে। এতদিন সাগর-রুনি হত্যার বিচার বিলম্ব হওয়ার কারণ একটাই, আওয়ামী লীগ সরকার এখানে জড়িত। তখন প্রতিবেদন জমা হয়নি, বিলম্ব হয়েছে। কিন্তু আজকে এই বিচার বিলম্ব হবার কথা নয়।
আলোচনা সভার শুরুতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আশু সুস্থতা এবং প্রয়াত সাইফুদ্দিন মনির রুহের মাগফিরাত কামনায় দোয়া করা হয়। বাংলাদেশ ইয়ুথ ফোরামের পক্ষ থেকে তোফায়েল আহমেদ কায়ছারের সঞ্চালনায় এতে বিএনপির কেন্দ্রীয় নেতা নাজিম উদ্দিন আলম, মোস্তাফিজুর রহমান বাবুল, প্রয়াত সাইফুদ্দিন মনির ছোট ভাই মইনুদ্দিন খালেদ প্রমুখ বক্তব্য দেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments