February 08, 2023
খেলা

চট্টগ্রাম টেস্টের প্রথম দিনে শ্রীলংকার সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ২৫৮

চট্টগ্রাম টেস্টের প্রথম দিনে দাপট দেখিয়েছেন শ্রীলংকান ব্যাটসম্যান অ্যাঞ্জোলো ম্যাথিউস। লংকান সাবেক এই অধিনায়ক বাংলাদেশ সফরে ক্যারিয়ারের ৯৬তম টেস্টে ১২তম সেঞ্চুরি তুলে নিয়েছেন।
ম্যাথিউসের সেঞ্চুরিতে প্রথম দিনে ৯০ ওভার খেলে ৪ উইকেট হারিয়ে ২৫৮ রান সংগ্রহ করে সফরকারী শ্রীলংকা। ১১৪ ও ৩৪ রানে অপরাজিত আছেন দলটির সাবেক দুই অধিনায়ক ম্যাথিউস ও দিনেশ চান্দিমাল।রবিবার (১৫ মে) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে ২৩ রানে অধিনায়ক দিমুথ করুনারত্নের উইকেট হারায় শ্রীলংকা। স্পিনার নাইম হাসানের বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন করুনারত্নে।
দলীয় ৬৬ রানে আরেক ওপেনার ওসাদা ফার্নান্দোকেও সাজঘরে ফেরান নাইম। করুনারত্নে ১৭ বলে ৯ রানে ফিরলেও ৭৬ বল খেলে ৩৬ রান করে আউট হন ওসাদাফার্নান্দো।এই দুই ওপেনারের বিদায়ের পর কুশল মেন্ডিসকে সঙ্গে নিয়ে ৯২ রানের জুটি গড়েন অ্যাঞ্জোলো ম্যাথিউস। ৫৪ রান করে তাইজুলের শিকার হন মেন্ডিস। ২৭ বল খেলে মাত্র ৯ রান করে সাকিবের শিকার হয়ে ফেরেন ধনাঞ্জয়া ডি সিলভা।
১৮৩ রানে ৪ উইকেট পতনের পর ম্যাথিউসের সঙ্গে জুটি গড়ে তুলেন শ্রীলংকার সাবেক আরেক অধিনায়ক দীনেশ চান্দিমাল। পঞ্চম উইকেটে প্রথম তিনে অবিচ্ছিন্ন ৭৫ রানের জুটি গড়েছেন তারা।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments