September 19, 2024
সারাদেশ

পীরগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিয়ম নীতি মানেন না!

পীরগঞ্জ(রংপুর) প্রতিনিধিঃ পীরগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দেশব্যাপী চলমান ছাত্র ছাত্রীদের ইউনিক আইডি করার লক্ষে আবেদন ফরমে স্বাক্ষর বা তথ্য প্রদানে শিক্ষার্থীদের হয়রানি করছে বলে একাধিক অভিভাবক অভিযোগ করেছেন।  
ওই বিদ্যালয় থেকে ২০২১ সালে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের ওইতথ্য প্রদানে হয়রানী করা হচ্ছে বলে একাধিক অভিভাবক অভিযোগ করেছেন। অভিযোগে বলা হয়, তাঁরা তাঁদের ইউনিক আইডির নির্দিষ্ট ফরমে প্রধান শিক্ষক ও শ্রেণি শিক্ষক তথ্য না দেয়ায় ইউনিক আইডি প্রাপ্ত থেকে আবেদনকারী শিক্ষার্থীদের বঞ্চিত হবার আংশকা দেখা দেয়ায় অভিভাবকরা তাদের শিক্ষর্থী সন্তানদের উচ্চ শিক্ষা গ্রহনের বিষয়ে উদ্বিঘ্ন হয়ে পড়েছে।
২০২০ সালের জানুয়ারী থেকে মার্চ মাস পর্যন্ত উপস্থিতির তথ্য নির্দিষ্ট ফরমের শিক্ষার্থীদের তথ্য ছকের ৬ নং কলামে( শ্রেণি শিক্ষক কর্তৃক পূরনীয়) আবশ্যক হলেও এ তথ্য দিতে অস্বকৃতি জানান বিদ্যালয়টির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এটিএম মোস্তফা কামাল।
 জানাগেছে, আসছে ২০ মে আবেদন জমাদানের শেষ তারিখ হলেও প্রধান শিক্ষক সাহেব আবেদনকারীদের তথ্য দিবেন না বলে সাফ জানিয়েদেন ২০২১এ এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ জনৈক এক শিক্ষার্থীর অভিভাবককে। ওই অভিভাবক জানান, দেশের অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানগণ ওইসব তথ্য প্রদান করলেও রহস্যজনক কারনে পীরগঞ্জ সরকারী উচ্চবিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রথান শিক্ষক এখন পর্যন্ত আবেদনকারী কোন শিক্ষার্থীকে ওই তথ্য না দেয়ায় ওইসব শিক্ষার্থী ইউনিক আইডি প্রাপ্ত থেকে বঞ্চিত হবার আশংকা দেখা দেয়ায় শিক্ষার্থী সন্তানদের  শিক্ষা জীবন নিয়ে উদ্বিগ্ন অভিভাবকরা। তাঁরা অভিযোগ করে বলেন, শিক্ষার্থীদের ওইসব তথ্য দেয়ার সরকারী বিধি বিধান থাকলেও দায়িত্বরত প্রধান শিক্ষক সরকারের বিধানকে তোয়াক্কা করছেন না। এ দিকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সাংবাদিকদের কাছে এ অভিযোগ অস্বীকার করেছেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments