অপরাধ

পীরগঞ্জে বড়বিলায় মৎস সংরক্ষণ আইনে পরিচালিত অভিযানে হামলা আহত-৩

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি:
পীরগঞ্জের ঐতিহ্যবাহী বড়বিলায় অবৈধ চায়না ঠুসি ও কারেন্ট জাল ব্যবহার করে মাছ শিকার প্রতিরোধে অভিয়ান পরিচালনাকারী টীমের উপর হামলা চালিয়ে ৩ সদস্যকে আহত করা হয়েছে। গতকাল বুধবার দুপুরে পীরগঞ্জ উপজেলার বর্নিত বিলে সিনিয়র উপজেলা মৎস কর্মকর্তার কার্যালয় থেকে মৎস সংরক্ষণ আইনে ওই অভিযান কালে কার্ডধারী মৎসজীবীদের কতিপয় সদস্যের নেতৃত্বে ওই হামলা চালানো হয়।   
উপজেলা মৎস অফিস সূত্রে জানাগেছে, ঘটনার দিন সিনিয়র উপজেলা মৎস কর্মকর্তা আমিনুল ইসলামের নেতৃত্বে পীরগঞ্জ থানা পুলিশের সহায়তা পরিচালিত ওই অভিয়ানে অর্ধ শতাধিক অবৈধ চায়না ঠুসি ও কারেন্ট জাল বড়বিলা থেকে অপসারণ পূর্বক জব্দ করা হয়। এ সময় ওইসব জাল ব্যবহারকারী মৎসজীবী সমিতর কার্ডধারী মৎস শিকারীরা জোট বদ্ধ হয়ে অভিযান পরিচালনাকারী টীমের উপর দেশীয় অস্ত্র ও লাঠসোঠা হাতে হামলা চালিয়ে জব্দকৃত জালগুলো ছিনিয়ে নেয়। তাঁরা টীমের সদস্যদেরকে এলোপাথারী মার পিট করে। এতে ৩ সদস্য আহত হয়। আহতদের মধ্যে সামসুল হক ও মমিনুল ইসলাম গুরুতর অসুস্থ্য।
এব্যাপারে সিনিয়র উপজেলা মৎস কর্মকর্তা বলেন, কার্ডধারী মৎসজীবী সমিতির সদস্য হয়েও তাঁরা সরকারী কাজে বাধাপ্রদান,জব্দকৃত জাল ছিনিয়ে নেয়াসহ টীমের সদস্যদের মারপিট করে গুরুতর আহত করেছে । বিষয়টি দুঃখজনক ও আইনের পরিপন্থি । তিনি বলেন হামলাকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments