December 01, 2022
ধর্ম

লিবিয়ায় আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতার জন্য নির্বাচিত তাকরীম

লিবিয়া আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতা ২০২২ এর জন্য বাংলাদেশ থেকে নির্বাচিত হয়েছেন হাফেজ সালেহ আহমাদ তাকরীম। রাজধানীর মিরপুরে অবস্থিত মারকাযু ফয়জিল কুরআন আল ইসলামী ঢাকার ছাত্র সে।

রোববার আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশ এর তত্ত্বাবধানে অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতা লিবিয়া-এর জন্য তাকরীম বাংলাদেশ থেকে নির্বাচিত হয়।

সম্প্রতি তেহরানের আন্দিশাহ (আল-ফিকির) মিলনায়তনে অনুষ্ঠিত ৩৮তম আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় তাকরীম সারা বিশ্বে ১ম স্থান অর্জন করে লাল সবুজের পতাকা বিশ্ব দরবারে সমুন্নত করে।  

২০২০ সালের পবিত্র রমজান মাসে বাংলাভিশন টেলিভিশন আয়োজিত হিফজুল কোরআন প্রতিযোগিতায় বিজয়ী হয় সালেহ। তার গ্রামের বাড়ি টাঙ্গাইলে। সালেহর বাবা হাফেজ আবদুর রহমান একটি মাদরাসার শিক্ষক। মা গৃহিণী।

সালেহর এমন কৃতিত্বের জন্য মারকাযু ফয়জিল কুরআনের প্রিন্সিপাল ও গুলশান সোসাইটি মসজিদের খতিব মুফতি মুরতাজা হাসান ফয়েজী দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

মুফতি মুরতাজা হাসান ফয়েজী মাসুম বলেন, দেশ বিদেশের সবার কাছে দোয়া চাই, আল্লাহ যেন তাকরীমকে লিবিয়ায় অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক প্রতিযোগিতায় ১ম স্থান অর্জনের পাশাপাশি শিক্ষকদের এই নিরলস খেদমতকে কবুল করেন।
 
উল্লেখ্য, হিফজ বিভাগের পাশাপাশি কিতাব বিভাগেও ঈর্ষণীয় সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছে প্রতিষ্ঠানটি। গত বছর কিতাব বিভাগের নাহবেমীর ও শরহে বেকায়া জামাতের ২৯ জন ছাত্র বেফাক পরীক্ষায় অংশগ্রহণ করে ২৬ জন মুমতাজসহ ২৩ জন মেধাতালিকায় উত্তীর্ণ হয়েছেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments